টপ নিউজ

মেহেরপুর বিএনপির অনশন কর্মসূচি পালন

By মেহেরপুর নিউজ

October 14, 2023

মেহেরপুর নিউজ:

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসায় জন্য বিদেশ প্রেরণের দাবিতে অনশন কর্মসূচি পালন করেছে মেহেরপুর জেলা বিএনপি।

শনিবার সকাল সাড়ে ১০ টায় সময় জেলা বিএনপি’র কার্যালয় প্রাঙ্গণে এ অনশন কর্মসূচি পালন করা হয়। জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে অনশন কর্মসূচিতে অন্যদের মধ্যে জেলা বিএনপির সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য  আমজাদ হোসেন, সিনিয়র সহ-সভাপতি জাবেদ মাসুদ মিল্টন, সহ-সভাপতি আব্দুর রহমান, উপদেষ্টা ইলিয়াস হোসেন, সদর উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মারুফ আহমেদ বিজন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মুজিবনগর উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পৌর বিএনপি’র সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, যুবদলের সভাপতি জাহিদুর রহমান জাহিদ, জেলা ছাত্রদলের সভাপতি আকিব জাভেদ সেনজির, সাধারন সম্পাদক  বিপ্লব হোসেন সহ জেলা বিএনপি ও সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনশন কর্মসূচিতে জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনে বলেন, গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে সরকার মানবতাবিরোধী অপরাধ করছে।

তিনি  আরো বলেন, বেগম খালেদা জিয়া এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। কারাগারে বন্দি থাকা অবস্থায় সুচিকিৎসার অভাবে তার অসুস্থতা তীব্র হয় এবং তার জীবন হুমকির মুখে পড়ে। আইনগতভাবে বারবার তার জামিনের আবেদন করা হলেও সরকারের হস্তক্ষেপে জামিন দেওয়া হয়নি। আইনি লড়াই করতে বিদেশ থেকে আইনজীবী আসতে চাইলেও সরকারের আপত্তির কারণে তাকে আসতে দেওয়া হয়নি। বিদেশে উন্নত চিকিৎসার জন্য সরকারের তার পরিবার থেকে আবেদন করা হয়েছে। কিন্তু তাঁকে সে সুযোগ দেওয়া হচ্ছে না।