শিক্ষা ও সংস্কৃতি

মেহেরপুর বুদ্ধি প্রতিবন্ধী স্কুল জাতীয়করণের উদ্যোগ নিলেন জেলা প্রশাসক

By মেহেরপুর নিউজ

February 10, 2016

মেহেরপুর নিউজ, ১০ ফেব্রুয়ারী: মেহেরপুর বুদ্ধি প্রতিবন্ধী স্কুল পরিদর্শন করেন জেলা প্রশাসক মোঃ শফিকুল ইসলাম।পরিদর্শন শেষে বিদ্যালয়টি জাতীয়করণের জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার কথা জানান স্কুল পরিচালনা কমিটির কাছে।

বুধবার বিকাল ৪ টার সময় তিনি বুদ্ধি প্রতিবন্ধী স্কুল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে স্কুলের বিভিন্ন বিষয় খোজ খবর নেন এবং এ সময় তিনি বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন ।  ‘তোমার গরুর গাড়িতে আমি যাবনা, কারো ঘরের ঘরণি আমি হব না” ঐতিহ্যবাহী এই গানের ছন্দে নৃত্যটি পরিবেশন করেন বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থী সাবিনা ও মুরাদ।জেলা প্রশাসকসহ অতিথিরা তাদের ছন্দময় নৃত্য উপভোগ করেণ।

এসময় বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান উপদেষ্টা ও পাবলিক প্রসিকিউটার অ্যাড. পল্লব ভট্রচার্য, স্কুলের সভাপতি তুহিন আরন্য, সাধারণ সম্পাদক শোয়েব রহমান, যুগ্ম সম্পাদক ইয়াদুল মোমিন, বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক রুপালি খাতুন সেখানে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন দোদুল এর আগে বুদ্ধি প্রতিবন্ধী স্কুল পরিদর্শন করেন। তিনিও স্কুলটিকে জাতীয় করণের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।