এক ঝলক

মেহেরপুর শহরের সবগুলো প্রবেশদ্বার গেট লক ঘোষনা

By মেহেরপুর নিউজ

April 07, 2020

মেহেরপুর নিউজ:

করোনাভাইরাস  কোভিড-১৯ বিশ্ব মহামারি কারণে  পৃথিবী বলতে গেলে বন্ধ হয়ে গেছে। যেসব জায়গা মানুষের পদচারণায় মুখর থাকে, সেগুলো দেখলে এখন ভূতুড়ে মনে হয়। প্রতিদিনের চলাচলের উপর নিষেধাজ্ঞা, স্কুল বন্ধ, ভ্রমণের উপর নিষেধাজ্ঞা, গণ-জমায়েতের উপর বিধিনিষেধ – এসব কারণে এ পরিস্থিতি তৈরি হয়েছে।

একটি রোগে ঠেকানোর ক্ষেত্রে পুরো বিশ্ব যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছে, সেটি নজিরবিহীন। কিন্তু এর শেষ কোথায়? মানুষ কবে নাগাদ তাদের স্বাভাবিক দৈনন্দিন জীবনে ফিরতে পারবে?

বাংলাদেশেও থাবা দিয়েছে এই বৈশিক মহামারি করোনাভাইরাস  কোভিড-১৯। করোনা ভাইরাস প্রতিরোধে মেহেরপুর শহরের সবগুলো প্রবেশদ্বার গেট লক ঘোষনা করা হয়েছে।

মঙ্গলবার সকালে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন এ প্রবেশদ্বার গেট লক এর ঘোষনা করেন। এসময় তিনি বলেন, মেহেরপুরের পৌর নাগরিককে এই মহামারি থেকে রক্ষা করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার মুরাদ আলি, সিভিল সার্জন নাসির উদ্দীন , জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, মেহেরপুর সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলামসহ বিশেষ বিশেষ ব্যক্তিত্ব ও পৌর কমিটি‘র সাথে আলোচনা করে মেহেরপুর শহরের সবগুলো প্রবেশদ্বার গেট লক করা হয়।

পৌর মেয়র আরোও বলেন, মেহেরপুর শহরের প্রবেশদ্বার গেট লক করতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় কার্যকর করা হবে।

গেটলক এর আওতায় মেহেরপুর পৌর এলাকার মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের ব্র্যাক অফিস , মেহেরপুর-কুষ্টিয়া সড়কের পুলিশ লাইন , মেহেরপুর-কাথুলী সড়কের কায়েমকাটা মোড়, মেহেরপুর গোভিপুর সড়কের ভৈরব নদীর পাড়, যাদবপুর সড়কের যাদবপুর ব্রিজ, মেহেরপুর-মুজিবনগর সড়কের পন্ডের ঘাট এবং মেহেরপুর মহাজনপুর সড়কের জেলখানার পাশে রাস্তা দিয়ে মেহেরপুর শহরে প্রবেশ নিষেধ করা হয়েছে।

আজ থেকে এ সড়কগুলোতে যানবাহনসহ মানুষজনের প্রবেশাধিকার নিষিদ্ধ  ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র এ্যাম্বুলেন্স, হাসপাতাল এবং ঔষধ ক্রয়ের ক্ষেত্রে প্রমাণ সাপেক্ষে মেহেরপুর শহরে প্রবেশ এবং মেহেরপুর এর বাইরে যেতে পারবে। এই নিষেধাজ্ঞা বাইরে থাকবে পচনশিল খাদ্য দ্রব্য যেমন সবজ্বির গাড়ি। এ ব্যাপারে মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে মেহেরপুর পৌর এলাকার সকল প্রবেশদ্বার গেটলক। মেহেরপুর পৌর মেয়র মাহাফুজুর রহমান রিটন ৭/৪/২০২০

Posted by Meherpur News on Monday, 6 April 2020