বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুর শহরের সিদ্দেশ্বরী কালি মন্দিরের মূর্তি চুরি

By মেহেরপুর নিউজ

March 29, 2017

মেহেরপুর নিউজ, ২৯ মার্চ: মেহেরপুর শহরের সিদ্দেশ্বরী কালি মন্দির থেকে ৪ মূর্তি চুরি হয়েছে বলে অভিযোগ করেছেন। মঙ্গলবার সন্ধ্যায় থেকে রাত সাড়ে ৮ টার মধ্যে মূর্তিগুলো চুরি হয়েছে বলে জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ।

মন্দির পরিচালনা কমিটির সভাপতি কিশোর পাত্র জানান, রাত ৮ টা পর্যন্ত মন্দির তালাবদ্ধ অবস্থায় ছিল। এর পরই মন্দিরে আসেন পুরোহিত তপন বন্দোপাধ্যায়। রাত ৯ টা পর্যন্ত চলে পূজা অর্চনা। তারপরই জিনিসপত্র গোছাতে গিয়ে তিনি দেখেন রাধা-কৃষ্ণ, গোপাল ও সরস্বতী দেবীর মূর্তি নেই। এ সময় তিনি মন্দির কর্তৃপক্ষকে খবর দেন। খবর পেয়ে সেখানে ছুটে আসেন হিন্দু সম্প্রদায়ের নেতারা। পরে ঘটনাস্থলে আসে পুলিশের একটি দল। এ ব্যাপের সিদ্দেশ্বরী কালি মন্দিরের সভাপতি কিশোর পাত্র বাদী হয়ে অজ্ঞত নামে মেহেরপুর সদর থানায় একটি মামলা করা হয়েছে।

মন্দিরের পুরোহিত তপন বন্দোপাধ্যায় বলেন, মঙ্গলবার রাত ৯ টার সময় পূজা অর্চনা শেষ করে মন্দির বন্ধ করার সময় সবকিছু গোছাতে গিয়ে আর ঐ চারটি মূর্তি পাওয়া যায়নি।

মেহেরপুর সদর থানার সেকেন্ড অফিসার আন নূর যায়েদ জানান, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, মন্দিরে মূর্তি চুরির ঘটনায় অজ্ঞত নামে একটি মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করা হবে। তবে এ ঘটনায় এখনও কাওকে গ্রেফতার করা সম্ভব হয়নি।