বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুর শহরে সিসি ক্যামেরা ও মনিটরিং সিস্টেমের উদ্বোধন

By মেহেরপুর নিউজ

June 23, 2022

মেহেরপুর নিউজ :

মেহেরপুর শহরে সিসি ক্যামেরা ও মনিটরিং সিস্টেমের উদ্বোধন করা হয়েছে।বৃহস্পতিবার বিকালের দিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন (এম পি) জুমের মাধ্যমে সিসি ক্যামেরা ও মনিটরিং সিস্টেমের  উদ্বোধন করেন।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মৃধা মোহাম্মদ মুজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক লিংকন বিশ্বাস,জেলা জজ আদালতের পিপি পল্লব ভট্টাচার্য।

অনুষ্ঠানে জুমের মাধ্যমে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ রাফিউল আলম, মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়ার উদ্দিন বিশ্বাস, মেহেরপুর জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন প্রমূখ।মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে প্রায় আড়াই লক্ষ টাকা ব্যয়ে মেহেরপুর শহরের প্রধান সড়কের দু’পাশে ৯৬ টি সিসি ক্যামেরা বসানো হয়েছে।

সিসি ক্যামেরা মনিটরিং করার জন্য মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের দুটি এবং পুলিশ সুপারের কার্যালয় দুটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। সংশ্লিষ্ট কার্যালয়ের কর্মকর্তাগন মেহেরপুর শহরের ৯৬ টি সিসি ক্যামেরা মনিটরিং করবেন। একই সাথে মেহেরপুর শহীদ শামসুজ্জোহা নগর উদ্যানের সামনে ২টি মনিটর বসানো হয়েছে। যেখান থেকে সাধারণ মানুষ সার্বক্ষণিক শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সহ বিভিন্ন বিষয়ে সিসি ক্যামেরার মাধ্যমে প্রত্যক্ষ করতে পারবেন। জেলা প্রশাসনের উদ্যোগে মেহেরপুর জেলায় প্রায় ২শ মোড়ে পর্যায়ক্রমে সিসি ক্যামেরা বসানো পরিকল্পনা রয়েছে বলে জানানো হয়।