টপ নিউজ

মেহেরপুর শহর জুড়ে বৈদ্যুতিক খুঁটিতে যত্রতত্র তার

By মেহেরপুর নিউজ

October 08, 2019

মেহেরপুর নিউজ:

মেহেরপুর  শহরের প্রধান সড়কের দু’পাশের অবস্থিত বৈদ্যুতিক খুঁটিতে যত্রতত্র তারের কারণে পার্শ্ববর্তী বাড়ি এবং ব্যবসায়ীরা ঝুঁকি বহন করছে ।

মেহেরপুর হোটেল বাজার মোড় থেকে শুরু করে বড় বাজার এলাকার অসংখ্য খুঁটিতে এধরনের ঝুঁকিপূর্ণ তার রয়েছে। কোন তার কার বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানের তা বোঝার উপায় নাই।

বৈদ্যুতিক তারের পাশাপাশি রয়েছে ডিস লাইনের তার , ইন্টারনেটের তারও একই খুঁটিতে যত্রতত্র ভাবে লাগানো হয়েছে। এর মধ্যে বেশ কিছু বৈদ্যুতিক খুঁটি রয়েছে বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানের দেওয়াল লাগনো।

ঐ সমস্ত বাড়ি ব্যবসা প্রতিষ্ঠানের মালিকরা বেশি ঝুকির মধ্যে রয়েছে। কারন বাড়ির ছাদে শিশু খেলা বা ঘুরাঘুরি করে আর  মহিলারা কাপড় শুকানোর জন্য ছাদ ব্যবহার করে।

এসব ছাদে একটু অসাবধান হলেই ঘটতে পারে বড় রকমের দূর্ঘটনা। হোটেল বাজার এলাকার বাসিন্দা কামরুল ইসলাম জানান, আমার ঘরের প্রায় দেওয়াল ছুঁই ছুঁই অবস্থায় আছে বৈদ্যুতিক খুঁটি। এবিষয়ে বিদ্যুৎ বিভাগকে অবহিত করা হয়েছে বলে তিনি মেহেরপুর নিউজকে জানিয়েছেন। কিন্ত বিদ্যুৎ বিভাগ বিষয়টিতে কোন গুরুত্ব দিচ্ছে না। এবিষয়ে বিদ্যুৎ বিভাগের সাথে যোগাযোগ করা হলে আমাদেরকে জানানো হয় খুটি সরানোর কোন বিকল্প জায়গা নেই তাই আমাদেরও কিছুই করার নেই।