বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুর সমবায় ব্যাংকের ব্যবস্থাপনা কমিটির সভাপতি অ্যাডঃ কাজী শহিদ সহ-সভাপতি নির্বাচিত

By মেহেরপুর নিউজ

July 02, 2022

মেহেরপুর নিউজ :

মেহেরপুর জেলা সমবায় ব্যাংকের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট কাজী শহীদ সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

শনিবার অনুষ্ঠিত নির্বাচনে অ্যাডভোকেট কাজী শহীদকে নির্বাচিত ঘোষণা করা হয়। মেহেরপুর জেলার ৩৫ টি সমিতির মধ্যে ১৬টি বৈধ সমিতির থাকায় ১৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে কাজী শহীদ এবং তোজাম্মেল হক সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

১৬ জন ভোটারের মধ্যে অ্যাডভোকেট কাজী শহীদ (মাছ মার্কা) প্রতীক নিয়ে ৮ এবং প্রতিদ্বন্দ্বি প্রার্থী তোজাম্মমল হক (মই মার্কা) প্রতীক নিয়ে সমান সংখ্যক ৮ ভোট লাভ করেন। নিয়ম অনুযায়ী সমান সংখ্যক ভোট হলে লটারির মাধ্যমে একজনকে নির্বাচিত করা।এক্ষেত্রে তোজাম্মেল হক লটারি না করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে কাজি শহীদকে নির্বাচিত ঘোষণা করার জন্য নির্বাচন পরিচালনা কমিটিকে জানালে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট কাজী শহীদকে সহ-সভাপতি নির্বাচিত ঘোষণা করেন। এর আগে নুরুল ইসলাম সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং মেমেহেরপুর সদর ও মুজিবনগর) “ক” অন্চলে আলী কদর গাংনী “খ” অন্চলে এস এম ফয়েজ বিনা প্রতিদ্বন্ধীতায় সদস্য নির্বাচিত হন। এর আগে শনিবার বেলা ১১টায় ভোটদান পর্ব শুরু হয়ে বিরতিহীন দুপুর ২ টা পর্যন্ত ভোটদান পর্ব চলে। নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি হিসেবে নির্বাচন পরিচালনা করেন গাংনী উপজেলা সমবায় কর্মকর্তা মাহবুবুল হক মন্টু।

মেহেরপুর সদর উপজেলা সমবায় অফিসের সহকারী পরিদর্শক সাইফুর রহমান এবং জেলা সমবায় অফিসের তাঁত তত্ত্বাবধায়ক জানিয়ে আলম সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।