শিক্ষা ও সংস্কৃতি

মেহেরপুর সরকারী কলেজে বোমা বিষ্ফারণ

By মেহেরপুর নিউজ

April 25, 2015

মেহেরপুর নিউজ,২৫ এপ্রিল: মেহেরপুর সরকারী কলেজের প্রশাসনিক ভবনের টয়লেটে আবারো বোমা বিষ্ফোরেণের ঘটনা ঘটেছে। তবে বিষ্ফোরিত বোমা কেউ হতাহত হয়নি। বিষ্ফোরিত স্থান থেকে পূর্ব বাংলা কমিউনিষ্ট পার্টির অনেক গুলো লিফলেট ও বিষ্ফোরিত বোমার আলামত জব্দ করেছে পুলিশ। আজ শনিবার সকাল সোয়া ১১ টার দিকে এ ঘটনা ঘটে। কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের এক ছাত্রী জানান, সে টয়লেট থেকে বের হওয়ার সময় পাশের একটি টয়লেটে একটি ছেলেকে দেখতে পায়। এর কিছুক্ষনপরই ওই টেয়লেটে বোমার বিষ্ফোরণটি ঘটে।তবে তার পর থেকে ওই ছেলেকে খুজে যাওয়া যাচ্ছে না। খবর পেয়ে মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জ আহসান হাবিবের নেতৃত্বে ‍পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছায়। ঘটনাস্থলে পুলিশ পূর্ব বাংলা কমিউনিষ্ট পার্টির বেশ কিছু লিফলেট ও বিষ্ফোরিত বোমার আলামত জব্দ করেছে। এর আগে, একই স্থানে গত বছরের আগষ্ট মাসে অনুরুপ একটি বিষ্ফোরণ ঘটে।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম জানান, আমি অফিসের বসে কাজ করছিলাম । এমন বিকট শব্দ। বাইরে এসে দেখি ছেলে মেয়েরা এদিক ওদিক ছুটাছুটি করছে। পরে পুলিশকে খবর দেয়া হলে বিষয়টি বোমা বিষ্ফোরণের বিষয়টি নিশ্চিত হয়। এ ঘটনায় কলেজের সকলের ভিতর আতঙ্ক সৃষ্টি হয়েছে।

মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জ আহসান হাবিব মেহেরপুর নিউজকে জানান, পূর্ব বাংলা কমিউনিষ্ট পার্টির নাম করে কোনো একটি চক্র আতঙ্ক সৃষ্টি করার লক্ষ্যে এ ঘটনা ঘটিয়েছে বলে তিন ধারানা করছেণ। তদন্ত চলছে তদন্ত শেষ হলে আসল ঘটনা বেরিয়ে আসবে।