বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুর ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের লক্ষে নানা কর্মসূচী গ্রহন করেছে জেলা প্রশাসন

By মেহেরপুর নিউজ

August 13, 2010

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৩ আগস্ট:

জাতির জনক বঙ্গনদ্ধু শেখ মুজিবর রহমানের ৩৫ তম শাহাদৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের লক্ষে ব্যাপক কর্মসূচী গ্রহন করেছে মেহেরপুর জেলা প্রশাসন। দিনব্যাপী কর্মসূচীর মধ্যে রয়েছে, আলোচনা সভা, র‌্যালী, যুবকদের মাঝে যুবঋন বিতরন, সু্কলের ছেলেমেয়ের মাঝে বিভিন্ন প্রতিযোগীতা,পা্রমান্য চিত্র প্রর্দশনী ।

দিনের সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য মো: জযনাল আবেদীন। সভাপতিত্ব করবেন মেহেরপুরের জেলা প্রশাসক বেনজামিন হেমব্রম বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

জেলা প্রশাসনের দাওযাতপত্র সূত্র জানা গেছে, ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি,  বেসরকারি ভবন,শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করনের মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হবে। সকাল ৯ টায় স্থানীয় সামসুজ্জোহা পার্ক থেকে একটি র‌্যালী বের হবে। র‌্যালী শেষে সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত মঞ্চে জাতির জনক বঙ্গনদ্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন।

সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শেখ মুজিবর রহমানের জীবন ও কর্মের ওপর আলোচনা সভা । বেলা ১১ টায় মেহেরপুর জেলা তথ্য অফিস ও মেহেরপুর পৌরসভার উদ্যেগে মেহেরপুর হল  মিলনায়তনে পা্রমান্য চিত্র প্রর্দশনী করা হবে। বেলা ১২ টায় মেহেরপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যেগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যুবঋনের চেক বিতরন করা হবে। বাদ যোহর কোর্ট জামে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। বেলা ৩ টায় মেহেরপুর শিশু একাডেমীর উদ্যেগে একাডেমী মিলনায়তনে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা,আলোচনা সভা ও পুরস্কার বিতরনী এবং মিলাদ মহাফিল ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।