বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরেপুরে ৯দিন ব্যাপী যাত্রা উৎসবের উদ্বোধন

By মেহেরপুর নিউজ

January 19, 2018

মেহেরপুর নিউজ, ১৯ জানুয়ারী: মেহেরপুরে “শেকড়ের অনুসন্ধানে, এসো মিলি বিশুদ্ধ যাত্রা আয়োজনে” এই প্রতিপাদ্যে সৌখিন যাত্রা শিল্পীদের অভিনয়ে ৯ দিন ব্যাপী যাত্রা উৎসবের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার রাতে শহীন সামছুজোহা নগর উদ্যানে মেহেপুর পৌরসভার সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমী এ যাত্রা উৎসবের আয়োজন করে।

মেহেরপুর পৌরসভার মেয়র মাহফুজুর রহমান ৯দিন ব্যাপী যাত্রা উৎসবের উদ্বোধন করেন। জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি নুরুল আহামেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, পুলিশ সুপার আনিছুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খাইরুল হাসান, মেহেরপুর সরকারী কলেজের সহযোগী অধ্যাপক হাসানুজ্জামান মালেক, জাজ মাল্টি মিডিয়ার কর্নধার আব্দুল আজিজ, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

যাত্রা উৎসবের প্রথম দিন জেলা শিল্পকলা একাডেমীর যাত্রদল অভিনয়ে শ্রী ভৈরব গঙ্গোপাধ্যায় রচিত ও মশিউজ্জামান পরিচালিত যাত্রা পদধ্বণি মঞ্চায়ন করা হবে।

এছাড়াও ২০ জানুয়ারী গাংনী বেশাখী ক্লাবের যাত্রদলের অভিনয়ে শ্রী মহাদেব হালদার রচিত ও আবুল কাশেম পরিচালিত সন্তানহারা, ২১ জনুয়ারী প্রান্তিক নাট্যগোষ্ঠী যাত্রা দলের অভিনয়ে শ্রী রঞ্জন দেবদাথ রচিত ও তামিজ উদ্দিনের পরিচালনায় বধু এলো ঘরে, ২২ জানুয়ারী উজলপুর সৌখিন নাট্যগোষ্ঠীর অভিনয়ে শ্রী মহাদেব হালদার রচিত ও মুক্তিযোদ্ধা আলাউদ্দিন বিশ্বাসের পরিচালনায় যাত্রা অচিন গাঁয়ের বধু মঞ্চয়ান করা হবে।

২৩ জানুয়ারী আমঝুপি একতা ক্লাবের যাত্রাশিল্পিদের অভিনয়ে শ্রী রঞ্জন বেদাথ রচিত ও সাইদুর রহমানের পরিচালনায় যাত্রা এক মুঠো অন্ন চাই, ২৪ জানুয়ারী রাইপুর জাগরণী ক্লাবের যাত্রদলের অভিনয়ে শ্রী রঞ্জন বেদাথ রচিত ও হায়দার আলী এবয় মহিদুল ইসলাম মহিদের পরিচালনায় যাত্রা জীবন নদীর তীরে, ২৫ জানুয়ারী গাংনী দোয়েল ক্লাবের যাত্রাদলের অভিনয়ে স্বপন কুমার চট্টোপাধ্যায় রছিত ও আক্কাস আলীর পরিচালনায় যাত্রা শশ্মানে হলো ফুলশয্যা, ২৬ জানুয়ারী ইছাখালী ফাইভ স্টার ক্লাবের যাত্রা দলের অভিনয়ে শ্রী মহাদেব হালাদার রচিত ও আলী জেলা বিচুর পরিচালনায় যাত্রা অভাগিনী বধু এবং ২৭ জানুয়ারী শেষ দিনে দারিয়াপুর নটরাজ গ্রুপ থিয়েটারের যাত্রা দলের অভিনয়ে শ্রী শিবাজী রায় রচিত ও মাসুম হোসেন পলাশের পরিচালনায় যাত্রা নীলকুঠির কান্না মঞ্চায়ন করা হবে।