জাতীয় ও আন্তর্জাতিক

ময়মনসিংহে পৃথক বন্দুকযুদ্ধে ২ জন নিহত

By মেহেরপুর নিউজ

November 03, 2018

নিউজ ডেস্ক, ০৩ নভেম্বর:

ময়মনসিংহের মুক্তাগাছা ও সদর উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ আবদুল্লা হেল কাফি (৩১) ও আলমগীর হোসেন গুতু (২৭) নামে দুই যুবক নিহত হয়েছে। নিহত দুই যুবক পলাতক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি বলে জানিয়েছে পুলিশ।

নিহত কাফি মুক্তাগাছা উপজেলার শীর্ষ অস্ত্রধারী ও গুতু সদরের মাদক ব্যবসায়ী ছিলেন বলে জানা গেছে। তাদের বিরুদ্ধে অস্ত্র, মাদক, ডাকাতি ও ছিনতাইসহ আটটিরও বেশি মামলা রয়েছে। তিনি ফুলবাড়ীয়া উপজেলার আমদালিয়া গ্রামের মোস্তাফিজুর রহমান ছেলে।

অন্যদিকে নিহত আলমাগীর নগরীর কালিবাড়ী রোডের পুরনো গুদারাঘাট এলাকার ইব্রাহিমের ছেলে।

শুক্রবার দিবাগত রাত পৌনে ২টার দিকে মুক্তাগাছার রসুলপুর-কাঁঠালিয়া ঝলই ব্রিজ ও সদর উপজেলার ৭নং চরনিলক্ষীয়া ইউনিয়নের সাহেব কাচারি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) নাজিম উদ্দিন, সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. মজিদ, পুলিশ কনস্টেবল ইব্রাহীম, সাইদুল ইসলাম ও আরমান উদ্দিন নামে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশের ( ডিবি) ওসি শাহ মো. কামাল আকন্দ গণমাধ্যমকে জানান, কাঁঠালিয়া ঝলই ব্রিজ সংলগ্ন এলাকায় কিছু অস্ত্রধারী ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন খবর পাওয়া যায়। এ তথ্যের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছালে অস্ত্রধারী সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ করতে থাকে। তখন পুলিশ আত্নরক্ষার্থে গুলি চালায়।

পরে ঘটনাস্থল থেকে মো. আবদুল্লা হেল কাফিকে একটি কাঠের বাঁটযুক্ত এলজি ও দুই রাউন্ড কার্তুজসহ আহত অবস্থায় পাওয়া যায়। হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পৃথক অভিযানে শুক্রবার রাত দেড়টার দিকে শহরতলির সাহেব কাচারি বাজার বিসমিল্লাহ হ্যাচারিসংলগ্ন এলাকায় ডিবি পুলিশের ওসির নেতৃত্বে ডিবির আরও একটি দল মাদকবিরোধী অভিযান চালায়। এ সময় কয়েকজন মাদক ব্যবসায়ী পুলিশের অবস্থান টের পেয়ে তাদের লক্ষ্য করে অতর্কিতভাবে ঢিল ছুড়ে ও গুলি করে। তখন পুলিশও আত্মরক্ষার্থে গুলি করে। একপর্যায়ে অন্যরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় আলমাগীরকে পাওয়া যায়। এ সময় তার কাছ থেকে দুই কেজি গাঁজা ও দুটি গুলির খোসা পাওয়া যায়। হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।