শিক্ষা ও সংস্কৃতি

যে কোন মূল্যে মেহেরপুরের শিক্ষার হার বাড়াতে হবে—এম পি জয়নাল আবেদীন

By মেহেরপুর নিউজ

November 18, 2011

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৮ নভেম্বর:

মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য জয়নাল আবেদীন বলেছেন যে কোন মূল্যে মেহেরপুরের শিক্ষার হার বাড়াতে হবে। তিনি বলেন, মেহেরপুরের মাটি উর্বর। এই উর্বরতাকে কাজে লাগিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। জয়নাল আবেদীন বৃহস্পতিবার মেহেরপুর অক্সফোর্ড কিন্ডার গার্টেন প্রাঙ্গনে অক্সফোর্ডের বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের পুরস্কার ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন।

অক্সফোর্ডের পরিচালক জানে আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম, জেলা আওয়ামীলীগের সহসভাপতি হাজি আসকার আলী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহীন, অ্যাড. পল্লব ভট্টাচার্য, জেলা কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনের সভাপতি সিরাজুল ইসলাম। বক্তব্য রাখেন প্রবীন শিক্ষক শ্রী ননি গোপাল ভট্টাচার্য, সহকারি শিক্ষক শ্বাশত নিপ্পন চক্রবর্তী, অভিভাবক সুমনা রহমান।

পরে সেখানে ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত কিন্ডার গার্টেন বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীসহ রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। পরে সেখানে এক মনোজ্ঞ সাংস্কুতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অক্সফোর্ডের শিক্ষক ও শিক্ষার্থীরা এতে সংগীত, নৃত্য ও আবৃতি পরিবেশন করেন। এদিকে অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের সুরে সুরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সংসদ সদস্য জয়নাল আবেদীন জাতীয় পতাকা উত্তোলন করেন।