খুলনা বিভাগ

যে জাতি যত শিক্ষিত হবে, সেই জাতি ততটাই এগিয়ে যাবে- জনপ্রশাসন প্রতিমন্ত্রী

By মেহেরপুর নিউজ

September 22, 2019

 শাকিল রেজা, মুজিবনগর থেকে:

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, যে জাতি যতটা শিক্ষিত হবে, যত মেধাবী হবে, সেই জাতি ততটা এগিয়ে যাবে। তিনি বলেন, লেখাপড়ার কোন বিকল্প নাই, মেধার কোন বিকল্প নাই।  আর মেধার প্রমান হচ্ছে লেখাপড়া করে ভাল ফলাফল করতে হবে, ভাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে হবে, নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে । তিনি আজ রবিবার রবিবার সকাল ১১ টার দিকে মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজে নবীনবরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  শিক্ষার্থীদের উদ্যেশ্যে এসব কথা বলেন।

জনপ্রশান প্রতিমন্ত্রী বলেন,  শিক্ষার্থীরা যাতে সুন্দর পরিবেশে লেখাপড়া করে মানুষের মত মানুষ হতে পারে সে লক্ষ্যে বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার  ব্যাপক উন্নতি করেছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখার জন্য সুন্দর পরিবেশের ব্যাবস্থা করে দিয়েছে।

মেহেরপুরের উন্নয়ন সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, মেহেরপুরবাসী ভালোভাবে যাতায়াতের জন্য খুব অল্প সময়ের মধ্যে রেল লাইনের ব্যাবস্থা করা হবে। কাউকে যেন হয়রানি হতে না হয় সে জন্যে মেহেরপুরে, মুজিবনগর ও মোনাখালীতে একটি করে স্টেশনের ব্যবস্থা করে দেওয়া হবে।

তিনি বলেন, বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে সরকার।গরীব মেধাবী শিক্ষার্থীরা যাতে ভালো করে লেখাপড়া করতে পারে সে জন্য উপবৃত্তির ব্যাবস্থা করে দিয়েছে। বর্তমান সরকারের একটাই লক্ষ্যে ছেলেমেয়েরা শিক্ষা লাভ করে মানুষের মত মানুষ হওয়া। তাই সকলকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে অনেক বড় হতে হবে।

ফরহাদ হোসেন বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের দায়িত্বে আছেন বলেই দেশ আজ শান্তিতে আছে। বর্তমানে তেল, সার এর কোন অভাব হচ্ছে না। কাউকে লাইনে দারিয়ে তেল, সার কিনতে হচ্ছে না। সকলে ঘরে বসেই তেল, সার পেয়ে যাচ্ছে।

মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল হক এর সভাপতিত্বে নবীনবরন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আতাউল গনী, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দীন বিশ্বাস, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার উসমান গনী মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলু প্রমুখ।অনুষ্ঠান শুরুর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।