কৃষি সমাচার

“রঙ্গে আর রসে ভরপুর এ আমার মেহেরপুর”… এমপি সাহিদুজ্জামান খোকন

By মেহেরপুর নিউজ

May 10, 2019

মেহেরপুর নিউজ, ১০ মে:

আমাদের মেহেরপুর তথা গাংনী উপজেলার সব এলাকার মাটি অত্যান্ত উর্বর। যে কারণ আমাদের এ উপজেলার সব জায়গায় যে কোন ফসল উৎপাদন সম্ভব। কিন্তু গাংনীর সাহারবাটি এলাকার কৃষক ভাইয়েরা ফসল উৎপাদনে এগিয়ে আছে বলে আমি মনে করি।

শুক্রবার বিকেলে মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি গ্রামে মাঠ পরিদর্শন কালে এ কথা বলেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন।

মাঠ পরিদর্শন কালে তিনি আরো বলেন, আমাদের জেলার মধ্যে সাহারবাটি গ্রামে অসময়েও বিভিন্ন জাতের সবজি উৎপাদিত হয়। এটা আমার জেলার ঘাটতি পূরণ করেও বাইরে সরবরাহ করে থাকে। কিন্তু এখানে হিমাগার না থাকায় উৎপাদিত সবজিগুলো নষ্ট হয়ে যায়। যে কারণে এ অঞ্চলে একটি ফসল সংরক্ষনের জন্য একটি হিমাগার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। অচিরেই এখানে একটি হিমাগার নির্মাণ হবে।

এসময় তিনি আরো বলেন আমাদের মেহেরপুর তথা গাংনীর প্রতিটি গ্রামে যে পরিমাণ সবজি ও রসালো ফল উৎপাদিত হয় তা দেখে আমরা বলতেই পারি,রঙ্গে আর রসে ভরপুর আমার মেহেরপুর। এমপি সাহিদুজ্জামান খোকন সাহারবাটির মাঠে, ফুলকপি, কচু,বরবটি লালশাক সহ চলতি মৌসুমের বিভিন্ন সবজি ক্ষেত পরিদর্শন করেন। মাঠ পরিদর্শনের আগে এমপি সাহিদুজ্জামান খোকন সাহারবাটি আই এফ এম কৃষি ক্লাবের সদস্যদের নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন।

ক্লাবের সভাপতি জাহাঙ্গির আলম এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কে এম সাহাবুদ্দিন, সাহারবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক, জেলা পরিষদের সদস্য তৌহিদ মোর্শেদ অতুল, শাহিন রেজা (এস এ এ ও) প্রমুখ।

পরে এমপি সাহিদুজ্জামান খোকন ভাটপাড়া ডিসি ইকোপার্কে একটি পলাশ ফুলের একটি গাছ রোপন করেন। গাছ রোপন শেষে স্থানীয় জনগনের আয়োজনে ইফতারে অংশ গ্রহনে করেন