করোনাভাইরাস

রাজধানীর বিভিন্ন মসজিদ ও মিডিয়া হাউজে জীবাণুনাশক স্প্রে করেছে রেড ক্রিসেন্ট

By মেহেরপুর নিউজ

April 03, 2020

 মেহেরপুর নিউজ:

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও নিয়ন্ত্রণে বায়তুল মোকারম, গুলশান আজাদ মসজিদ, হাইকোর্ট মসজিদ ও নয়াটোলা টিএন্ডটি মসজিদসহ রাজধানীর বেশ কয়েকটি মসজিদসহ জেলা ও বিভাগীয় শহরে অবস্থিত মসজিদে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা।

এছাড়াও চ্যানেল আইসহ রাজধানীর বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ স্থাপনায় জীবাণুনাশক স্প্রে করা হয়। সামাজিক দূরত্ব বজায় রাখাসহ মসুল্লিদের মাঝে বিভিন্ন সচেতনতামূলক প্রচার প্রচারণা চালানো হয়।

অন্যদিকে, করোনাভাইরাসের ঝুঁকি মুক্ত রাখতে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বক্ষ ব্যাধি হাসপাতাল, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালসহ ৮টি গুরুত্বপূর্ণ হাসপাতালে শুক্রবার দিবাগত রাতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা যৌথভাবে জীবাণুনাশক স্প্রে করবে।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, আজ শুক্রবার বিশেষত জুমা’র দিনে মসজিদে আগত মসুল্লিদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি মসজিদে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করা হয়েছে। স্বেচ্ছাসেবকরা সকাল থেকেই স্প্রে করা শুরু করে।

অপরদিকে, সারাদেশে জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে নিয়মিত কার্যক্রম হিসেবে জীবাণুনাশক স্প্রে করা, প্রচার মাইকিং ও লিফলেট বিতরণ কার্যক্রমের পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখার কাজটি করতে জনগণকে উৎসাহিত করছে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। এছাড়াও প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার জন্য অনুরোধ জানিয়ে মাইকিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে।