টপ নিউজ

রাত পোহালেই গাংনী পৌরসভার ভোট

By মেহেরপুর নিউজ

January 15, 2021

 গাংনী প্রতিনিধি, সাহাজুল সাজু :

রাত পোহালেই মেহেরপুরের গাংনী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার ৯টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোট কেন্দ্রগুলো হলো-পৌরসভার ১নং ওয়ার্ড বাঁশবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,২ নং শিশিরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,৩ নং চৌগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়,৪ নং গাংনী সরকারী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়,৫ নং পশ্চিম মালসাদহ সরকারী প্রাথমিক বিদ্যালয়,৬ নং গাংনী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়,৭নং গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ,৮ নং গাংনী মহিলা ডিগ্রী কলেজ ও ৯ নং গাংনী থানাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়।

এদিকে নির্বাচন চলাকালীন সময়ে কোন ব্যঘাত না ঘটে এজন্য আইনশৃঙ্খলা রক্ষার্থে বৃহস্পবিার মধ্য রাত থেকে প্রচার-প্রচারণা বন্ধু করা হয়েছে। এবারে গাংনী পৌরসভার নির্বাচনে ৫জন মেয়র পদে, ৯টি ওয়ার্ড থেকে ৩৭জন সাধারণ কাউন্সিলর,১০জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্বীতা করছেন। এদের মধ্যে মেয়র পদে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী আহম্মেদ আলী,বিএনপির মনোনিত প্রার্থী আসাদুজ্জামান বাবলু,ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মনোনিত প্রার্থী আবু হুরাইরা রাইহান,স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র আশরাফুল ইসলাম,আরেক স্বতন্ত্রী প্রার্থী আনারুল ইসলাম প্রতিদ্বন্দ্বীতা করছেন।

গাংনী পৌরসভায় এবারে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৩৫৭জন। এর মধ্য পুরুষ ভোটার ৯হাজার ৭৬০জন। এবং নারী ভোটার ১০ হাজার ৫৯৭জন। যা গত নির্বাচন থেকে ২ হাজার ৮শ ভোট বেশি। এদিকে নির্বাচন কমিশন গত ১১ নভেম্বও সর্বশেষ গাংনী পৌরসভার ৯টি ওয়ার্ডের ভোটার তালিকা প্রকাশ করেছেন। এদিকে গাংনী পৌরসভা নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে করার জন্য আচরণবিধি অনুযায়ী বৃহস্পতিবার দিবাগত মধ্যরাত থেকে প্রচার-প্রচারণা শেষ হয়েছে।

এছাড়াও (১৪ জানুয়ারি) বৃহস্পতিবার মধ্যরাত থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও শুক্রবার মধ্যরাত থেকে শনিবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক-বাস অন্যান্য যানবাহন চলাচলে নিষেধাষ্ণা করেছে ইসি। তবে নির্বাচনী কাজে নিয়োজিত ব্যক্তি,জরুরী সেবাই নিয়োজিত ব্যক্তি, সংবাদ সংগ্রহে অনুমতিপ্রাপ্ত সাংবাদিক এর আওতামুক্ত থাকবে।

মেহেরপুর জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আহমেদ আলী জানান,,নির্বাচনী এলাকায় ব্যাপক নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। তিনি বলেন,গাংনী পৌরসভার ৯টি ভোট কেন্দ্রে পুলিশ আনসার সদস্যের পাশাপাশি একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও বিজিবির ২টি দলের সাথে থাকবেন ২জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাশাপাশি থাকবেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ভোট চলাকালীন সময়ে টহলে থাকছে র‍্যাপিট অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব। এদিকে ইভিএমের মাধ্যমে ভােট দিতে ভােটার মাঝে আকাঙ্খার শেষ নেই।