রাজনীতি

রাত পোহালেই জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ।। দুটি পদেই প্রার্থী একাধীক

By মেহেরপুর নিউজ

February 27, 2015

মেহেরপুর নিউজ, ২৭ ফেব্রুয়ারি:

রাত পোহালেই মেহেরপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলন সফল করার লক্ষ্যে ইতি মধ্যে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা আওয়ামীলীগ। মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা পার্ক সেজেছে সম্মেলনে আগত আতিথিদের অভ্যর্থনা জানাতে। শহরের সড়কগুলোতে সাজানো হচ্ছে বিভিন্ন তোরণ ও ফেষ্টুন দিয়ে। ফেষ্টুন, ব্যানার, প্ল্যাকার্ড, পোষ্টারে ছেযে গেছে মেহেরপুর পুরো শহর। সম্মেলন সফল করতে জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতারা এখন ব্যস্ত সময় কাটাচ্ছে বিশেষ করে কাউন্সিলরদের মন জয় করার জন্য।

বিভিন্ন সূত্র মতে জানা গেছে, এবারের সম্মেলনে সভাপতি ও সাধারন সম্পাদক হিসেবে একাধীক জনের নাম আলোচনার টেবিলে স্থান পাচ্ছে।  মেহেরপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি জয়নাল আবেদীন পূনরায় সভাপতি পদ পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অপরদিকে, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন সভাপতি পদে প্রার্থী হিসেবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সাধারন সম্পাদক পদ নিয়েও চলছে নানা রকম গুঞ্জন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম রসুল, সাবেক ছাত্র নেতা অ্যাড. আব্দুস সালাম, শহর আওয়ামীলীগের সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলাম, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয উপকমিটির সহসম্পাদক এম এ এস ইমন, গাংনী উপজেলা সভাপতি সহিদুজ্জামান খোকন, সাধারণ সম্পাদক এম এ খালেকের নাম জোরে শোরে শোনা যাচ্ছে। তবে শেষ বাঁশিতে কোন দু’জনের গলায় পড়বে জেলা আওয়ামীলীগের ভার তা এখন কেবলই সময়ের ব্যাপার মাত্র। তবে স্থানীয় নেতা কর্মীরা জানান জেলা কমিটির সম্মেলনে কেন্দ্রীয় সিদ্ধান্তই আসল। তারা আরো বলেন, দলীয় সভানেত্রী নিজে জেলা কমিটির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে তারা মনে করছেন। এদিকে, জেলা আওয়ামীলীগের সম্মেলন উপলক্ষে স্থানীয় সরকার মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বলে জেলা আওয়ামীলেগের পক্ষ থেকে প্রচরণা শুরু হয়েছে। এছাড়াও বাংলাদেশ

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ সম্মেলন উদ্বোধন করবেন এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হব এমপি। বিশেষ অতিথি হিসেবে এখ নপর্যন্ত যারা থাকতে পারেন তারা হচ্ছেন, যুগ্ম সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, কৃষি ও সমবায় সম্পাদক ড. আব্দুর রাজ্জাক খান, সদস্য অ্যাড. গুবাস চন্দ্র বোস, বেহম মুন্নুজান সুফিয়ান, মোস্থফা মোহাম্মদ ফারুক, এস এম কামাল হোসেন, মেহেরপুরের এমপি ফরহাদ হোসেন। সম্মেলন পরিচালনা করবেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদীন।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী বলেন, সম্মেলন সফল করার লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রীয় নেতাদের অনেকেই আজ রাতে এবং বাকীরা আগামীকাল সকালের মধ্যেই পৌছাবে বলে তিনি জানান।

উল্লেখ্য,মেহেরপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সর্বশেষ অনুষ্ঠিত হয় ২০০৪ সালের২ ০ জানুয়ারি। আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির তখনকার সাধারন সম্পাদক আব্দুল জলিল উপস্থিত থেকে জয়নাল আবেদীনকে সভাপতি ও অ্যাড, মিয়াজান আলীকে সাধারন সম্পাদক হিসেবে ঘোষনা দেন।