বর্তমান পরিপ্রেক্ষিত

রামু’র ঘটনার প্রতিবাদে মেহেরপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

October 07, 2012

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৭ অক্টোবর: রামু, উখিয়া ও পটিয়ায় বৌদ্ধ মন্দিরে হামলার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবীতে মেহেরপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে হিন্দু বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ  মেহেরপুর জেলা শাখা।

আজ রোববার বেলা পৌনে ১১ টার দিকে শহরের মহিলা কলেজ পাড়ায় অবস্থিত হরিসভা মন্দির প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মানববন্দ্ধনের মধ্য দিয়ে শেষ হয়।

বেলা সাড়ে ১১টার দিকে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে হিন্দু বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের মেহেরপুর জেলা শাখার সভাপতি ডাঃ রমেশ চন্দ্র নাথের নেতৃত্বে  উপস্থিত ছিলেন পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক অভিজিৎ বোষ, সিনিয়র সহসভাপতি এ্যাডঃ পল্লব ভট্রাচার্যসহ বৌদ্ধ, খ্রিষ্টান সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন।  বক্তারা দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবী জানান।

পরে রামু, উখিয়া এবং পটিয়ায় বৌদ্ধ ও হিন্দুদের মন্দিরে অগ্নি সংযোগ এবং বাসস্থানে হামলার প্রতিবাদে হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে জেলা প্রশাসক বরাবর একটি স্মারক লিপি প্রদান করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক হোসেন আলী খন্দকার স্মারক লিপি গ্রহণ করেন।