টপ নিউজ

রেলটিকেট কালাে বাজারি আর নয়-রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম

By মেহেরপুর নিউজ

April 12, 2024

গাংনী প্রতিনিধি :

এক সময় রেলটিকেট কালাে বাজারি থাকলেও বর্তমান সরকার ক্ষমতায় আসার পর কালাে বাজারি বন্ধ হয়েছে। আশা করি চিরতরে কালাে বন্ধ হয়ে যাবে।

শুক্রবার বিকেলে রেলপথমন্ত্রী মাে: জিল্লুল হাকিম মুক্তিযুদ্ধকালীন রণাঙ্গনের স্মৃতি বিজড়িত স্থান মেহেরপুর জেলার গাংনী উপজেলার ষােলটাকা গ্রামে পরিদর্শনকালে, সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথাগুলাে বলেন। মুক্তিযুদ্ধের রণাঙ্গনের এই ষােলটাকা গ্রামের কথা বলতে গিয়ে তিনি আবেগআপ্লুত হয়ে পড়েন। মন্ত্রী জিল্লুল হাকিম বলেন,যুদ্ধের সময় আমি এই ষােলটাকা গ্রামে রাতযাপনও করেছি। দেশ স্বাধীনতার বড় একটা ভূমিকা ছিল এই গ্রামের মানুষের। চুয়াডাঙ্গার দর্শনা হয়ে মুজিবনগর থেকে মেহেরপুর রেললাইন স্থাপনের অগ্রগতির বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে,তিনি বলেন,এ রেললাইন স্থাপন কাজ দ্রুত শুরু হবে। প্রক্রিয়া চলছে।

শুক্রবার দুপুর সাড়ে ১২ টার সময় রেলপথমন্ত্রী সড়ক পথে মেহেরপুরে আসলে,তাকে মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য ডাক্তার এএসএম নাজমুল হক সাগর ফুলেল শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক, গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী,মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সােহেল আহমেদ, রাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গােলাম সাকলায়েন ছেপু প্রমুখ। এসময় জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকেও মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানাে হয়। পরে দুপুর ৩ টার দিকে মন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পন করেন। সবশেষে তিনি মুক্তিযুদ্ধকালীন রণাঙ্গনের স্মৃতি বিজড়িত ষােলটাকা গ্রাম ও গ্রামসংলগ্ন নােনারবিল এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি এলাকার বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় করেন।