টপ নিউজ

শত শত অব্যক্ত স্বপ্ন আকাশে উড়াল তরুণ-তরুণীরা

By মেহেরপুর নিউজ

June 07, 2019

মেহেরপুর নিউজ, ৭ জুন: “দিতে পারো একশ’ ফানুস এনে, আজন্ম সলজ্জ সাধ, একদিন আকাশে ফানুস ওড়াই।” প্রয়াত হুমায়ূন আহমেদের কবিতার লাইনগুলো মনে আজও ইচ্ছে জোগায়, চলুন আলোকিত করি আকাশ, বর্ণীল ফানুসের ছোঁয়ায়। অনেকের মনেই হয়ত এই ইচ্ছেটা আজও উঁকিঝুকি আঁকে। মাকে নিয়ে লেখা চিঠি, বাবাকে নিয়ে অব্যক্ত অনুভূতি,নিজের স্বপ্ন, নিজের ইচ্ছের কথা, মাদকমুক্ত সমাজ গড়ার কথা সহ আরও অনেক কিছু।

আপনাদের এমন হাজারো অব্যক্ত আবেগগুলো ফানুসের ছোঁয়ায় পাবে পরিপূর্ণতা। এই আকাঙ্খার বাস্তব রূপ দিতে “স্বপ্ন” পরিবার আবারও আয়োজন করেছিল ফানুস উৎসব ও সাস্কিৃতিক অনুষ্ঠানের।

শুক্রবার সন্ধ্যায় মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা পার্কে এ মনোরম অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসকল কিছু অব্যক্ত স্বপ্ন লিখে আকাশে ফানুস উড়াল শত শত তরুণ তরুনী। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথি ফানুস উৎসবের উদ্বোধন করেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, স্বপ্ন সংগঠনের এই ফানুস উৎসবের মধ্যে দিয়ে আমরা আলোকিত সমাজের চেহারা দেখছি। আমাদের সমাজ যেন নষ্ট না হয়, আমাদের তরুণ প্রজন্মরা যেন মাদকাসক্ত না হয় সেদিকে লক্ষ্য রেখেই এ ধরণের সামাজিক আন্দোলন ভিত্তিক অনুষ্ঠানের মাধ্যমে এলাকাকে আলোকিত করতে হবে। এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে সারা বাংলাদেশে একটি বার্তা বয়ে যাবে মাদকের বিরুদ্ধে।

অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কতৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) আল কামা সিদ্দিকী। যুগ্ম সচিব জাহাঙ্গীর হোসেন, মেহেরপুর পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, ঢাকাস্থ মেহেরপুর সমিতির সভাপতি এ এল এম জিয়াউল হক। স্বপ’র সভাপতি তুহিন আরণ্যর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন মোস্তাকুর রহমান তুষার। এর আগে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।