টপ নিউজ

শপথ নেওয়ায় জাহিদুর রহমান এমপির বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিএনপি

By মেহেরপুর নিউজ

April 26, 2019

নিউজ ডেস্ক, ২৫ এপ্রিল:

বিএনপি থেকে বিজয়ী হওয়া ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান সংসদে শপথ নিয়েছেন। তার বিরুদ্ধে সাংগঠনিক বিধি ভঙ্গের দায়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, দলের সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়ে গর্হিত কাজ করেছেন জাহিদুর রহমান। শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরো বলেন, বিএনপি থেকে নির্বাচিত জনপ্রতিনিধিদের ওপর শপথ নেয়ার বিষয়ে সরকারের চাপ আছে। তারপরও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ শৃংখলাভঙ্গ। যারাই এটি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ফখরুল বলেন, বিএনপির প্রতীকে নির্বাচন করে জয়ী হয়েছেন জাহিদুর। বিএনপি ভোটারবিহীন নির্বাচনে গঠিত একাদশ সংসদে যোগ না দেয়ার বিষয়ে অনঢ় অবস্থানে। জাহিদুর দলীয় সিদ্ধান্ত না মেনে শপথ নিয়েছেন।তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি আগেও বলেছে ৩০ ডিসেম্বর কোনো ভোট হয়নি। ভোট আগের রাতেই হয়ে গেছে। এই প্রহসনের নির্বাচন বিএনপি প্রত্যাখ্যান করেছে। সুতরাং বিএনপির নির্বাচিতদের শপথ নেয়ার প্রশ্নই উঠে না।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসনে বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হন তিনি।