টপ নিউজ

শুদ্ধ সাংস্কৃতিক চর্চায় অরণি‘র সাংস্কৃতিক প্রতিযোগিতা সমাপ্ত

By মেহেরপুর নিউজ

January 07, 2022

মেহেরপুর নিউজ:

মুজিব শতবর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস  উপলক্ষে মেহেরপুর অরণি থিয়েটারের পঞ্চাশ কর্মসূচির অংশ হিসেবে শুদ্ধ সাংস্কৃতিক চর্চায় শিশু-কিশোরদের সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষ হয়েছে।

শুক্রবার সকাল থেকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তন, শিশু একাডেমী ও অরণি‘র নিজস্ব কার্যালয়ে ৫টি বিভাগে শতাধিক প্রতিযোগী  এ সাংস্কৃতিক প্রতিযোগিতা অংশগ্রহন করেন। এর মধ্যে  সংগীত, চিত্রাংকন, নৃত্য, আবৃত্তি এবং একক অভিনয় রয়েছে। প্রতি বিভাগে ‘ক’ ,‘খ’ এবং ‘গ’ গ্রুপে করে এ সকল প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মেহেরপুরের প্রবিণ ও বিশিষ্ট সাস্কৃতিক ব্যাক্তিত্ববর্গ  এ সকল প্রতিযোগিতার বিচারক হিসাবে দ্বায়ীত্ব পালন করনে। বিচারকগনের মধ্যে রয়েছেন সংগীতে সাবিনা সাত্তার মিতা, আল মামুন অনল ও আব্দুল্লাহ আল মামুন রাসেল। চিত্রাংকনে মীর রওশন আলী মনা, বাকাবিল্লাহ ও চারু তারিন। নৃত্যে শাফিনাজ আরা ইরানি, শওকত আরা মিমি ও সাইয়াদাতুননেছা নয়ন। আবৃত্তিতে রুহুল কুদ্দুস টিটো, শুশীল চক্রবর্তি ও মাহবুবুল হক মন্টু এবং একক অভিনয়ে আহসান রাজিক অপু, আয়েশা সিদ্দিকা নিপা ও মোস্তাক মিলন।

অরণি থিয়েটারের সভাপতি নিশান সাবের বলেন, মুজিব শতবর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস  উপলক্ষে মেহেরপুর অরণি থিয়েটারের পঞ্চাশ কর্মসূচির অংশ হিসেবে আজকের এ প্রতিযোগিতার আয়োজন। মেহেরপুরে শুদ্ধ সংস্কৃতি চর্চায় আমাদের লক্ষ। যেন সবাই সংস্কৃতিমনা শুদ্ধ মানুষ হয়,পরিপূর্ণ মানুষ হয়। এ লক্ষে অরণি থিয়েটার প্রতিষ্ঠার পর থেকে কাজ করে যাচ্ছে।

তিনি আগামী ১০ জানুয়ারী শহীদ শামসুজ্জোহা পার্কে মুজিব শতবর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে অরণি‘র পঞ্চাশ কর্মসূচির আয়োজনে আলোচনা সভা, পুরুস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান সকলকে উপস্থিত থাকার আহবান জানান।