বর্তমান পরিপ্রেক্ষিত

শ্যামপুরে নিম্নমানের খোয়া দিয়ে রাস্তা তৈরির অভিযোগে কাজ বন্ধ

By মেহেরপুর নিউজ

March 28, 2024

মেহেরপুর নিউজ:

মেহেরপুর সদর উপজেলার শ্যামপুর গ্রামে নিম্নমানের খোয়া দিয়ে রাস্তা তৈরি করার অভিযোগ রাস্তা তৈরি কাজ বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার মেহেরপুর সদর উপজেলার শ্যামপুর গ্রামে রাস্তা তৈরির কাজ বন্ধ করে দেওয়া হয়। একই সাথে সঠিক নিয়মে কাজ করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে নির্দেশনা দেয়া হয়েছে।

জানাগেছে মেহেরপুর সদর উপজেলা এলজিইডির উদ্যোগে শ্যামপুর ইউনিয়নের শ্যামপুর বাজারের অদূরে ৫৪৫ ফিট রাস্তা পাকা করনের লক্ষ্যে ৪৬ লক্ষ ৬১ হাজার ৪৫২ টাকা বরাদ্দ দেওয়া হয়। ওই কাজ মেহেরপুরের গাংনীর সাহাবুল নামের এক ঠিকাদার। এদিকে প্রায় ছয় মাস পূর্বে ওই সড়কে খোঁড়াখুঁড়ির কাজ শুরু করা হলেও হঠাৎ করে বুধবার অত্যন্ত নিম্নমানের খোয়া এবং বালি মিশিয়ে রাস্তা নির্মাণ কাজ শুরু করেন। এ সময় এলাকাবাসীর নজরে আসলে তারা নিম্নমানের খোয়া দিয়ে রাস্তা তৈরিতে বাধা দেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে সদর উপজেলা প্রকৌশলী বিষয়টি তাৎক্ষণিক উপসহকারী প্রকৌশলীকে দেখার জন্য নির্দেশনা দেন।

পরে ঘটনা স্থলে গিয়ে নিম্নমানের খোয়া বালু ফেলার বিষযটি সত্যতা পেয়ে সংশ্লিষ্ট ঠিকাদারকে ঐ খোয়া এবং বালু দিয়ে কাজ করা থেকে বিরত রাখেন। যোগাযোগ করা হলে সদর উপজেলা প্রকৌশলী সাব্বির আহমেদ বলেন, আমরা খবর পাওয়া মাত্রই সংশ্লিষ্ট ঠিকাদারকে নিম্নমানের খোয়া বালু দিয়ে কাজ করা থেকে বিরত থাকতে বলেছি। এবং সঠিক নিয়মে কাজ করার জন্য নির্দেশনা দিয়েছি।