ধর্ম

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মেহেরপুরে শোভাযাত্রা

By মেহেরপুর নিউজ

August 18, 2022

মেহেরপুর নিউজ:

সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী আজ। হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে মেহেরপুরে জন্মাষ্টমী পালনে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছেন।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার বিকালের দিকে মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরের নেতৃত্তের মেহেরপুর পূজা উদযাপন পরিষদের উদ্যোগ হিন্দু কল্যাণ ট্রাস্ট মেহেরপুরের সহযোগিতায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করে সনাতন ধর্মাবলম্বীরা। শোভাযাত্রাটি মেহেরপুর নায়েববাড়ি পূজা মন্দির থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) অপু সারোয়ার, নায়েব বাড়ি মন্দিরের সভাপতি চিত্তরঞ্জন সাহা, মেহেরপুর পূজা উদযাপন পরিষদের আহবায়ক কিশোর পাত্র, সদস্য সচিব দ্বিজেন্দ্রনাথ বিশ্বাস, সহকারি প্রকল্প পরিচালক হ্যাপি সাহা প্রমূখ ।

উল্লেখ্য, দ্বাপর যুগের শেষদিকে মহাপুণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন শ্রীকৃষ্ণ। হিন্দু পুরাণ মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন।

সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরও বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।