টপ নিউজ

শ্রেষ্ঠ কবির ক্রেষ্ট পেলেন গাংনীর মেয়ে তানিয়া জামান

By মেহেরপুর নিউজ

March 06, 2021

 সাহাজুল সাজু :

সাহিত্যে সংগঠন মাসিক পয়গম ঘােষিত শ্রেষ্ঠ কবির ক্রেষ্ট গ্রহণ করেছেন তরুণ প্রজন্মের কবি তানিয়া জামান। শনিবার (৬ মার্চ) মাসিক সাহিত্য পয়গম (ঢাকা)-এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বার্ষিক স্ব-রচিত কবিতা পাঠ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ওই প্রতিযােগিতায় শ্রেষ্ঠ কবি হিসাবে তানিয়া জামানকে ক্রেষ্ট প্রদান করা হয়।

তরুণ কবি তানিয়া জামান মেহেরপুর জেলার গাংনী উপজেলার চৌগাছা গ্রামের বাসিন্দা সােনালী ব্যাংকের অবসরপ্রাপ্ত সিনিয়র অফিসার ওবায়দুজ্জামানের মেয়ে। তানিয়া জামান প্রাথমিক স্তরে শিক্ষা জীবন করেছিলেন গাংনী প্রি-ক্যাডেট হাইস্কুলে। পরবর্তিতে তিনি গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

এছাড়াও গাংনী সরকারী ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরে কুষ্টিয়া সরকারী কলেজ থেকে বিএসএস পাশ করেন। বর্তমান এ কলেজে মাস্টার্স করছেন। তানিয়া জামান অষ্টম শ্রেণীতে অধ্যায়নরত অবস্থায় কবিতা,ছােট গল্প লেখা শুরু করেন। পরবর্তি তার লেখা স্থানীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়। বর্তমান তিনি বেশ কিছু সাপ্তাহিক, মাসিক অন লাইন পেপারে লেখালেখি করছেন। এর মধ্যে :- মাসিক সাহিত্য পয়গাম, মাসিক বিদ্রোহ কবি সাহিত্য একাডেমি, মাসিক সাহিত্য সঞ্চার, সাপ্তাহিক ভোরের ছড়া, সাপ্তাহিক আশার আলো উল্লেখযােগ্য।