টপ নিউজ

সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তির দাবি সংসদে উথাপন করলেন এমপি সাহিদুজ্জামান খোকন

By মেহেরপুর নিউজ

April 26, 2019

মেহেরপুর নিউজ,২৬ এপ্রিল: সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তির দাবি জানালেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নত্তোর পর্বে এমপিও ভুক্তিসহ বিভিন্ন দাবি উত্থাপন করেন তিনি। প্রধানমন্ত্রীও প্রতিশ্রুতি দেন মেহেরপুর জেলার উন্নয়নে।

বৃহস্পতিবার জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিনের সভাপতিত্বে প্রশ্নত্তোর পর্বে এমপি বলেন, আমার নির্বাচনী এলাকা গাংনী উপজেলা নিয়ে গঠিত। এখানে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একমাত্র হাসপাতাল। হাসপাতালটি কাগজে ৫০ শয্যা হলেও কার্যক্রম মূলত ৩১ শয্যার। এ উপজেলার প্রায় ৪ লাখ মানুষের স্বাস্থ্য সেবায় ৫০ শয্যার বিপরিতে ডাক্তার ও অন্যান্য জনবল এবং সুযোগ সুবিধা দেওয়ার দাবি করেন তিনি।

নোয়াখালী-৩ আসনের সাংসদের উত্থাপিত মূল প্রশ্নের সাথে একমত পোষণ করে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ক্ষেত্রে নোয়াখালী জেলার সাথে মেহেরপুর জেলার নাম যুক্ত করা হোক। তিনি বলেন, দেশের অনেক প্রতিষ্ঠান এমপিও ভুক্তি না করায় হাজার হাজার শিক্ষক-কর্মচারী বেকার জীবন-যাপন করছেন। চাকুরীর শেষ সীমায় এসেও অনেকেই এমপিওভুক্ত হতে পারেননি। সংসার সন্তান নিয়ে তারা অত্যান্ত মানবেতর জীবন-যাপন করছেন। তাই দেশের সকল ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার জন্য শিক্ষামন্ত্রীর কাছে আবেদন জানান সাহিদুজ্জামান খোকন।  এছাড়াও সরকারী চাকুরীতে প্রবেশে ৩৫ বছর বয়স সীমাও দাবি করেন আলোচিত এই সাংসদ।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রথম অধিবেশনে এলাকার বিভিন্ন দাবির বিষয়ে প্রশ্ন উত্থাপন করে ইতোমধ্যে সংসদে বেশ আলোচিত হন মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। দ্বিতীয় অধিবেশনের শুরুর দিন বুধবার থেকে তিনি দাবি উত্থাপন শুরু করেছেন।