শিক্ষা ও সংস্কৃতি

সময় সাপেক্ষে ধীরে ধীরে বে-সরকারী রেজিষ্টার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হবে—প্রাথমিক ও গনশিক্ষা প্রতিমন্ত্রী মো: মোতাহার হোসেন

By মেহেরপুর নিউজ

May 18, 2012

আবু আক্তার,মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৯ মে: আপনারা ধর্য্য ধরুন। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছা আছে ধীরে ধীরে দেশের সকল বে-সরকারী রেজিষ্টার প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করন করার। এটি শুধু সময়ের ব্যাপার। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে স্বপ্ন ছিল বর্তমান সরকার তা পুরণে বদ্ধ পরিকর। শুক্রবার দুপুরে মেহেরপুরে প্রাথমিক শিক্ষক ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) ভবনের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন ও মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ বিষয়ক এক মত বিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: মোতাহার হোসেন- এমপি।

ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন শেষে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ বিষয়ক মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: মোতাহার হোসেন- এমপি। মেহেরপুরের জেলা প্রশসক সাহান আরা বানু’র সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মেহেরপুর-১ সদর আসনের সংসদ সদস্য জয়নাল আবেদীন, মেহেরপুর জেলা পরিষদের প্রশাসক এ্যাড: মিয়াজান আলী, মেহেরপুর পুলিশ সুপার আব্দুল­াহিল বাকী সহ জেলার বিভিন্ন পর্যায়ের সরকারী শীর্ষ কর্মকর্তা ও রাজনৈতিক নের্তৃবৃন্দ । মন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার মেহেরপুর সহ ১২ জেলায় প্রাথমিক শিক্ষক ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) ভবন নির্মান করছে। যেখান থেকে শিক্ষকরা তাদের পেশাগত মান উন্নয়ন করে জাতী গঠনে শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে ভূমিকা রাখবে। মেহেরপুর শহরের উপকণ্ঠ মেহেরপুর-মুজিবনগর সড়ক পার্শ্বস্থ বন্দর সংলগ্ন প্রায় দুই একর জমির উপর এই প্রশিক্ষন ইন্সটিটিউট ভবন নির্মান করা হচ্ছে। এর আওতায় রয়েছে একাডেমিক কাম প্রশাসনিক ভবন, এক্সপেরিমেন্টাল স্কুল ভবন ও পিটিআই হোস্টেল সুপার কোয়ার্টার। প্রাথমিক ও  গনশিক্ষা মন্ত্রনালয়ের  প্রায় ১১ কোটি টাকা অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) এই নির্মান কাজ করবে।