আইন-আদালত

সরকারি কর্মচারীর নামে সাধারণ পাসপোর্ট ইস্যু করায় এডি‘র নামে উকিল নোটিশ

By মেহেরপুর নিউজ

November 05, 2019

চুয়াডাঙ্গা থেকে জামান আখতার:

সরকারি কর্মচারির নামে নিয়ম মাফিক পাসপোর্ট ইস্যু না করার অভিযোগ এনে চুয়াডাঙ্গার আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক মোঃ রুবাইয়াত ফেরদৌসের নামে উকিল নোটিশ পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গা যুগ্ম ও জেলা জজ আদালতের সেরেস্তাদার মোঃ নূরুল ইসলামের নামে সরকারি পাসপোর্টের পরিবর্তে সাধারণ পাসপোর্ট ইস্যু করায় তার পক্ষে আইনজীবী শাহ আলম এ নোটিশ প্রদান করেন। এ বিষয়ে মোঃ নূরুল ইসলাম কেন আইনের আশ্রয় নেবেন না তা জানতে চাওয়া হয়েছে নোটিশে।

অভিযোগ সূত্রে জানাযায়, সম্প্রতি মোঃ নূরুল ইসলাম চুয়াডাঙ্গার আঞ্চলিক পাসপোর্ট অফিসে নিজের নামে সরকারি পাসপোর্টের আবেদন করেন। তিনি ১২ গ্রেডের সরকারি কর্মচারী। মোঃ নূরুল ইসলাম সরকারি পাসপোর্ট পাবেন না বলে আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক মোঃ রুবাইয়াত ফেরদৌস তার নামে সাধারণ পাসপোর্ট ইস্যু করেন। অথচ একই অফিসের (জজ কোর্ট) ১৯, ২০, ১৬ এবং ১২ গ্রেডের সরকারি কর্মচারীদের নামে সরকারি পাসপোর্ট ইস্যু করেছেন। এতে আইন অমান্য করা হয়েছে এবং মোঃ নূরুল ইসলামের সম্মান হানী হয়েছে বলে তার আইনজীবী দাবী করেন।

এ বিষয়ে জানতে চুয়াডাঙ্গার আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক মোঃ রুবাইয়াত ফেরদৌসের ব্যবহৃত মোবাইল ফোনে (০১৭৩৩৩৯৩৩৭৩) বার বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।