এক ঝলক

সাংবাদিক পোলেনের বাড়িতে সন্ত্রাসী হামলা।। জিডির প্রক্রিয়া চলছে

By Enayet Akram

March 14, 2020

মেহেরপুর নিউজ, ১৪ মার্চ: মেহেরপুরের সিনিয়র সাংবাদিক ও বাংলাদেশ প্রতিদিনের মেহেরপুর জেলা প্রতিনিধি মাহাবুবুল হক পোলেনের বাড়িতে হামলা করেছে সন্ত্রাসীরা। শুক্রবার রাতে এ হামলা চালানো হয় বলে নিশ্চিত করেছে পোলেনের পরিবার। তবে কোন ক্ষয়ক্ষতির সংবাদ পাওয়া যায়নি।  তবে সাংবাদিক পোলেন এসময় বাড়িতেই অবস্থান করছিলেন।  সংবাদ পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এর সাথে জড়িত থাকার অপরাধে এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। এ ব্যাপারে এখনও কোন সাধারণ ডায়েরী কিংবা মামলা হয়নি বলে জানিয়েছেন পুলিশ।

সাংবাদিক পোলেন মেহেরপুর নিউজকে বলেন, আমাকে হত্যার উদ্দেশ্যই সন্ত্রাসীরা  বাড়িতে এ হামলা চালিয়েছে । তবে এলাকাবাসির প্রতিবাদে তা সফল হয়নি। তিনি বলেন, গত ১২ মার্চ বাংলাদেশ প্রতিদিন পত্রিকায়  “মুজিবনগরে সরকারি রাজস্ব যুব মহিলা লীগ নেত্রীর আঁচলে’ এই শিরোনামে সংবাদ প্রকাশের পর থেকেই তাকে বিভিন্নভাবে গুমকি ধামকি দিয়ে আসছে একটি গ্রুপ। গতরাতের ঘটনা তারই জের হতে পারে। উল্লেখ্য, একই সংবাদের জেরে দক্ষিণ পশ্চিমাঞ্চলের মুজিবনগর প্রতিনিধি সোহাগ কেউ বাড়ি থেকে তুলে নিয়ে যায় সন্ত্রাসীরা।

সাংবাদিক পোলেন বলেন,  কযেকজনের মুখোশ পরিহিত একটি সন্ত্রাসী দল মোটর সাইকেলযোগে তার বাড়িতে আসে । প্রথমে তারা বাড়ির বাহিরে থেকে অকথ্য গালিগালাজ করতে থাকে এবং গেইট ভাঙ্গার চেষ্টা চালায়। আশেপাশের লোকজন চিৎকার শুরু করলে সন্ত্রাসীরা বাড়ির গেইটে কুপিয়ে দ্রুত স্থান ত্যাগ করে। তিনি জানান, এ ঘটনায় আজ শনিবার সকাল ১১ টার দিকে মেহেরপুর সদর থানায় সাধারণ ডায়েরী করা হবে। জানা যায়, গত রাতে ৫/৬ জনের একটি সন্ত্রাসী দল বাড়ির গেটে দাঁড়িয়ে পোলেনের নাম ধরে ডাকে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। পরে চেষ্টা করে বাড়িতে প্রবেশ করতে না পেরে বাড়ির গেট ভাঙ্গার চেষ্টা চালায় এবং গেটে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এলাকাবাসির চিৎকারে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তবে সন্ত্রাসীরা মুখোশধারী হওয়ায় তাদেরকে চিন্থিত করা সম্ভব হয়নি বলে এলাকাবাসিরা জানিয়েছেন।

এঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন মেহেরপুর নিউজের সম্পাদক ও প্রকাশক পলাশ খন্দকারসহ সকল সাংবাদিক।