বর্তমান পরিপ্রেক্ষিত

সাভারে ভবন ধসের ঘটনায় মেহেরপুরের ২ জন জীবিত উদ্ধার ।। এখনো নিখোঁজ অন্তত: ১৩ জন

By মেহেরপুর নিউজ

April 28, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২৮ এপ্রিল: সাভারের ভবন ধসে  মেহেরপুর গাংনীর নিখোঁজ ১৫ জনের মধ্যে ২ জনকে জীবিত উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা। তারা হলেন, মেহেরপুরের গাংনী উপজেলার ধলা গ্রামের মেরিনা খাতুন ও একই উপজেলার হোগলবাড়ীয়া গ্রামের ফাহিমা বেগম। আহত মেরিনা খাতুন এনাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং ফাহিমা বেগম সাভার সম্মিলিত সামরিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। জানা গেছে, সাভারে ভবন ধসে মেহেরপুর গাংনী উপজেলায় নিখোঁজ গার্মেন্টস শ্রমিকদের মধ্যে ধলা গ্রামের মেরিনা খাতুন ও হোগলবাড়ীয়া গ্রামের ফাহিমা বেগম জীবিত উদ্ধার হয়েছেন। সাভারের ধসে পড়া ভবনের মৃত্যুকুপ থেকে তিন দিন পর উদ্ধার হয়ে তারা এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার রাতে তাদের স্বজনরা জানিয়েছেন তারা এখন সুস্থ রয়েছেন।

মেরিনার ভাই আসাদুল ইসলাম জানিয়েছেন, গত শুক্রবার দিবাগত রাত ১টার দিকে তাকে উদ্ধার করার পর এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর চতুর্থ তলায় একটি মেশিনের নিচে আটকে ছিলেন মেরিনা। হাসপাতালের চিকিৎসায় সে এখন সুস্থ আছে।

এদিকে ফাহিমার খোঁজে তার স্বজনরা সাভারেই অবস্থান করছিলেন। শনিবার দুপুরে তারা জানতে পারেন ফাহিমা উদ্ধার হয়েছে। পরে সাভার সম্মিলিত সামরিক হাসপাতালে গিয়ে তারা ফাহিমার খোঁজ পায়। ফাহিমার ভাই শরিফুল ইসলাম জানান, শনিবার সকালে রানা প্লাজার চতুর্থ তলা থেকে তাকে উদ্ধার করা হয়। উদ্ধারকর্মীদের সহায়তায় ফাহিমা মোবাইলে তাদের সাথে যোগাযোগ করে। পরে হাসপাতালে গিয়ে তাকে সনাক্ত করা হয়। ফাহিমা সুস্থ আছে বলেও জানিয়েছেন তিনি। এদিকে স্বজনদের ফিরে পেয়ে মেরিনা ও ফাহিমার পরিবারে আনন্দ বিরাজ করলেই জেলার নিখোঁজ অন্যদের পরিবারে এখনও চলছে শোকের মাতম। স্বজনরা এনাম মেডিকেল থেকে অধর চন্দ্র স্কুল মাঠ আবার কখনও ছুটে চলেছেন ধ্বংস হওয়া ভবনের সামনে। উল্লেখ্য, সাভারে ভবন ধসে মেহেরপুর জেলার কর্মরতদের মধ্যে এখনও অনন্ত ১৩ জন নিখোঁজ রয়েছেন বলে বিভিন্ন মাধ্যমে জানা গেছে।