আইন-আদালত

গাংনীতে অসাধূ ব্যবসায়ীকে অর্থদন্ড ও ১৩ শ কেজি লবণসহ একজন গ্রেফতার

By মেহেরপুর নিউজ

November 19, 2019

তোফায়েল হোসেন ,গাংনী প্রতিনিধি:

এবার লবণের গুজব ঠেকাতে মেহেরপুর-২ ( গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন নিজেই মাঠে নামলেন। গুজব ছড়িয়ে পড়ার সাথে সাথে গাংনী উপজেলা শহর, বামন্দী, তেরাইল, জোড়পুকুরিয়া, চেংগাড়া, মালশাদহসহ বেশ কিছু বাজার এলাকা পরিদর্শন করেন। এবং ব্যাবসায়ী ও ক্রেতাদের সাথে মতবিনিময় করেন। গুজব না ছড়ানোর অনুরোধ জানান।

এদিকে অধিক লাভে লবণ বিক্রির অভিযোগে গাংনী উপজেলার কেশবনগর গ্রামের দিদার বকসের ছেলে আমতৈল বাজারের মুদি ব্যবসায়ী মজিবুর রহমানকে ৫ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। হেমায়েতপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এএসআই রবিউল ইসলাম তাকে গ্রেফতার করে রাত ৯ টার দিকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করলে তাকে এ অর্থদন্ড দেন।

এছাড়া গাংনী থানা পুলিশ জালশুকা গ্রামে অভিযান চালিয়ে লবণ পাচারের সময় চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার আসমানখালী বাজারের ব্যবসায়ী মতিয়ার রহমানের ছেলে রাশেদুজ্জামানকে ১৩ শ কেজি লবণসহ গ্রেফতার করেছে। কসবা ক্যাম্পের ইনচার্জ এসআই শাকিল আহমেদ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে থানায় নেন।

তবে পেঁয়াজের পর এবার মেহেরপুর জেলায় গুজবে কান দিয়ে মেহেরপুর শহর সহ বিভিন্ন  গ্রামে লবণ কেনার করার জন্য মানুষের মধ্যে হিড়িক পড়ে গেছে।

মঙ্গলবার বিকাল থেকে ব্যবসায়ীরা গুজব ছড়িয়ে ৫০ থেকে শুরু করে ৮০/৯০ কোথাও কোথাও ১০০ টাকা পর্যন্ত দরে লবণ বিক্রি করেছে এসব ব্যবসায়ীরা।তবে খবরটি ছড়িয়ে পড়লে বিকাল থেকেই জেলা প্রশাসন, গাংনী ও মুজিবনগর উপজেলা প্রশাসনের পাশাপাশি বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ তাদের নিজ নিজ এলাকায় অসাধু ব্যবসায়ীদের আটকাতে মাঠে নামেন।

জেলা প্রশাসন, পুলিশ বিভাগও বিকাল থেকে মোবাইল টিম শহরে বিভিন্ন বাজার পরিদর্শন করছেন।

গতকাল দেশের বিভিন্ন জেলায় লবণ নিয়ে গুজব ছড়ানো শুরু হলে আজ মঙ্গলবার মেহেরপুর শহরসহ মেহেরপুর জেলার বিভিন্ন বাজার গুলোতে গুজব ছড়িয়ে পড়ে।

বাড়ির গৃহিণী থেকে শুরু করে বিভিন্ন বয়সের মানুষ লবণ কেনার জন্য দোকানে দোকানে ছুটতে থাকে।  সুযোগ বুঝে বেশ কিছু এলাকা লবণের দাম বেশি নিতে শুরু করে।

এদিকে সন্ধ্যায় মেহেরপুরে জেলা প্রশাসক আতাউল গনি, মেহেরপুরের পুলিশ সুপার এসএম মুরাদ আলী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ তৌফিক রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুল আলমের নেতৃত্বে পুলিশ বিভাগের সদস্যরা হোটেল বাজার এবং বড় বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে তারা মানুষজনকে গুজবে কান না দিতে উদ্বুদ্ধ করে। জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় মেহেরপুরে লবণের কোন ঘাটতি নেই।

এদিকে মেহেরপুর জেলা প্রশাসন ও মেহেরপুর পৌরসভার পক্ষ থেকে মাইকিং করে গুজবে কান না দেওয়ার জন্য জন সাধারণকে আহ্বান জানানো হয়।

একই সাথে জেলা প্রশাসক মোঃ আতাউল গনি কঠোর হুঁশিয়ারি দেন, যদি কোন ব্যবসায়ী কারসাজি করে লবণের দাম বেশি নেওয়ার চেষ্টা করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

একই সাথে পুলিশ সুপার এসএম মুরাদ আলী বলেন, সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে কে বা কারা গুজব ছড়াচ্ছে সেই গুজবে কেউ কান দেবেন না। আগামীকাল থেকে শহর, জেলার গ্রাম, হাটবাজরসহ বিভিন্ন স্থানে মোবাইল টিম থাকবে  বলে জানিয়েছেন জেলা প্রশাসন।