আইন-আদালত

সুন্নতে খাৎনার জন্য আনুষ্ঠানিকভাবে গনজমায়েত সৃষ্টির দায়ে জরিমানা

By মেহেরপুর নিউজ

March 20, 2020

 তোফায়েল হোসেন,গাংনী প্রতিনিধি:

মেহেরপুরের গাংনীতে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণ ও নোভেল করোনা ভাইরাস সচেতনতা বৃদ্ধিতে উপজেলা প্রশাসন অভিযান শুরু করেছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে গাংনী বাজারের রিয়াজ উদ্দিন মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়।

ব্যবসায়ীরা যাতে দ্রব্যের কৃত্রিম সংকট বা মূল্য বৃদ্ধি না করে সে বিষয়ে তাদেরকে হুঁসিয়ারী ও সচেতন করা হয়। পরে দুপুর সাড়ে ১২টার দিকে নোভেল করোনা ভাইরাসের সরকারী নিয়ম লংঘন করে সুন্নতে খাৎনার জন্য আনুষ্ঠানিকভাবে গনজমায়েত সৃষ্টির দায়ে গাংনী পৌরসভা এলাকার ৮ নং ওয়ার্ডের লুৎফর রহমানের ছেলে আবুল বাশার (৪০) এর বাড়ীতে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

অভিযানে অনুষ্ঠান ভন্ডুল, সাজ সজ্জা খুলে ফেলাসহ দন্ডবিধি’র ২৬৯ (১৮৬০) ধারামতে ৫ শ’ টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় গনজমায়েত না করার শর্তে থালা, বাটি, গ্রাস জব্দকরে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পারভীনা খাতুনের জিম্মায় রেখে আসা হয়।

দুপুর ১ টার দিকে গাংনী সিনেমা হল পাড়ায় আরো একটি সুন্নতে খাৎনা অনুষ্ঠান বন্ধের জন্য পৌর মাধ্যমিক বিদ্যালয়ের পাশে বুদুর বাড়ীতে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। সেখানে গিয়ে দেখা গেছে তারা ইতোমধ্যেই অনুষ্ঠান বানচালের সকল প্রস্তুতি গ্রহণ করেছে। তারপরও কোন ভাবেই যাতে গনজমায়েত সৃষ্টি না করা হয় সেজন্য পরিবারের পক্ষে বুদু’র স্ত্রীর নিকট থেকে মুচলেকা নেওয়া হয়েছে।

অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ানুর রহমান। এ অভিযানে সহযোগিতা করেন উপজেলা প্রশাসনের সহকারীবৃন্দ ও গাংনী থানা পুুলিশের এসআই স্বপনসহ সঙ্গীয় ফোর্স।