টপ নিউজ

সেমিফাইনালে বৃষ্টির বাগড়া

By মেহেরপুর নিউজ

July 09, 2019

খেলাধুলা ডেস্ক:

আগে থেকেই আশংকা ছিল বৃষ্টির। শেষ পর্যন্ত তা সত্যি হলো। ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে নিউজিল্যান্ডের ইনিংসের ৪৬.১ তম ওভারে আকাশ ভেঙে নেমে এল বৃষ্টি। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ৫ উইকেট ২১১ রান সংগ্রহ করেছে কিউইরা। ম্যাচ পরিত্যক্ত হলেও রিজার্ভ ডে’র সুবিধা আছে। রিজার্ভ ডে’র ম্যাচও যদি পরিত্যক্ত হয়, তবে পয়েন্টে এগিয়ে থাকায় ফাইনালে পোঁছে যাবে ভারত।

টস হেরে ফিল্ডিংয়ে নেমে দুই পেসারকে লাগিয়ে দেন বোলিং উদ্বোধন করতে। ভুবনেশ্বর কুমার আর জসপ্রিত বুমরহা রীতিমতো আতঙ্ক হয়ে উঠেছেন কিউই ব্যাটসম্যানদের সামনে। ভুবনেশ্বর কুমারের প্রথম বলেই গাপটিলের বিপক্ষে এলবিডাব্লিউর আবেদন হলেও নাকচ হয়ে যায়। ভারত রিভিউ নিলে তা নষ্ট হয়। ইনিংসের চতুর্থ ওভারে ফিরে এসেই বিধ্বংসী মার্টিন গাপটিলকে (১) বিরাট কোহলির দারুণ ক্যাচে পরিণত করেন বুমরাহ। ওই সময়ে কিউইদের রান মাত্র ১!

এই বিপদে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং হেনরি নিকোলাস। ৫১ বলে ২৮ রান করা হেনরি নিকোলাসকে বোল্ড করে দিয়ে ৬৮ রানের দ্বিতীয় উইকেট জুটি ভাঙেন রবীন্দ্র জাদেজা। এরপর রস টেইলরকে নিয়ে ৬৫ রানের আরেকটি জুটি গড়েন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৯৫ বলে ৬৭ রান করা কিউই ক্যাপ্টেন যুজবেন্দ্র চাহালের শিকার হলে ভাঙে এই জুটি। হার্দিক পাণ্ডিয়ার বলে দিনেশ কার্তিককে ক্যাচ দিয়ে জেমস নিশাম ফিরেন ১২ রানে। ৭৩ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন অভিজ্ঞ রস টেইলর। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত রস টেইলর ৬৭* এবং টম ল্যাথাম ৩* রানে অপরাজিত আছেন।

প্রথম সেমিফাইনালে কিউই দলে এসেছে পরিবর্তন। টিম সাউদির জায়গায় এসেছেন লুকি ফার্গুসন। অন্যদিকে কুলদীপ যাদবের জায়গায় ভারত একাদশে সুযোগ পেয়েছেন যুজবেন্দ্র চাহাল। ৯ ম্যাচে ৭ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বিরাট কোহলির দল। আর নিউজিল্যান্ড সমান ম্যাচে ৫ জয়ে আছে চার নম্বরে। আগামী ১১ জুলাই বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের দ্বিতীয় এবং তৃতীয় দল যথাক্রমে অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড।

সূত্র: কালের কণ্ঠ