আইন-আদালত

স্ত্রীর দায়ের করা মামলা থেকে রক্ষা পেতে আদালতে দাড়িয়ে মিথ্যার আশ্রয় নিলেন স্বামী

By মেহেরপুর নিউজ

February 03, 2016

মেহেরপুর নিউজ, ০৩ ফ্রেব্রুয়ারী: স্ত্রীর দায়ের করা মামলা থেকে রক্ষা পেতে আদালতে দাড়িয়ে মিথ্যার আশ্রয় নিলো তুহিন নামের এক যুবক। তার বাড়ি চুয়াডাঙ্গা জেলার বন্দরভিটা গ্রামে। জানাগেছে,২০০৯ সালের শেষের দিকে মেহেরপুর গাংনী উপজেলার ধানখোলা গ্রামের জমির উদ্দিনের মেয়ে শ্যামলী খাতুনের সাথে চুয়াডাঙ্গার আব্দুল হান্নালের ছেলে তুহিনের বিয়ে হয়। বিয়ের পর তাদের কোলজুড়ে এক কন্য সন্তানের জন্ম হয়।

বিয়ের পরপরই তুহিন তার স্ত্রীর মাধ্যমে যৌতুক দাবি করেন। যৌতুকের দাবি সময়মত মিটাতে না পারায় স্ত্রী শ্যমলীর উপর নির্যাতন শুরু করেন। এদিকে নির্যাতন শইতে না পেরে শ্যমলী বাদি হয়ে শিশু ও নারী নির্যাতন আইনে মেহেরপুর আদালতে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ৬২/১২।

এদিকে মামলা চলামান রাখা অবস্থায় তুহিন তার স্ত্রী শ্যমলীর বিনা অনুমতিতে গত ২২ ফ্রেব্রুয়ারী ২০১৫ সালে পাশ্ববর্তি ভাংবাড়িয়া গ্রামের খলিল দর্জির মেয়ে শুখতারাকে বিয়ে করে ঘর সংসার করছে। এদিকে শ্যমলীর দায়ের করা মামলার সাক্ষি শেষে আসামীকে জেরা করার সময় আসামী তুহিন আদালতে দাড়িয়ে তার দ্বিতীয় বিয়ে করার কথা অস্বীকার করেন। আদালতে দাড়িয়ে মিথ্যা কথা বলার ঘঠনা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

পরে এ প্রতিবেদক আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়িয়া গ্রামে খলিল দর্জির বাড়ি উপস্থিত হয়ে খলিলের কাছে জানতে চাইলে তিনি বলেন তার মেয়ে শুকতারার সাথে বন্দরভিটা গ্রামের তুহিনের সাথে বিয়ে দেওয়ার কথা স্বীকার করেন এবং বলেন শুকতারা বর্তমানে তার স্বামীর ঘরে বসবাস করছে। তিনি আরো বলেন স্বামীর নিষেধের কারনে বিয়ে এখনও রেজিষ্টি করা হয়নি। বিষয়টি যথাযথ কর্তৃ পক্ষের দৃষ্টি দেওয়া প্রয়োজন বলে অনেকে মন্তব্য করেছেন।