এক ঝলক

হজে যাচ্ছেন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনসহ ১০ ভিআইপি

By মেহেরপুর নিউজ

July 17, 2019

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনসহ ১০ ‘ভিআইপি’ হজে যাচ্ছেন।  রোববার (১৪ জুলাই) ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (হজ শাখা) আবদুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এক চিঠিতে এ তালিকা প্রকাশ করা হয়।

তালিকাভুক্ত ১০ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন সিইসি কে এম নূরুল হুদা, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমিন মাদানী, সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, সদস্য রত্না আহমেদ, ধর্ম সচিব আনিছুর রহমান, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-৩ মো. আজিজুর রহমান।

ফ্লাইটপ্রাপ্তি সাপেক্ষে এ হজ প্রতিনিধি দলটি আগামী ৪ আগস্ট হজে যাবেন এবং ১৮ আগস্ট (সর্বোচ্চ ১৫ দিন) দেশে ফিরে আসবেন। তবে ধর্ম প্রতিমন্ত্রী ও সচিব প্রশাসনিক ও ব্যবস্থাপনাজনিত কারণে ২০ দিন অবস্থান করবেন।

হজ প্রতিনিধি দলের সদস্যরা তাদের সঙ্গে স্বামী/স্ত্রী ও সন্তানসহ সর্বোচ্চ তিনজনকে ভ্রমণসঙ্গী হিসেবে হজে নিতে পারবেন। সফরসঙ্গীদের বিমান টিকিট নিজ উদ্যোগে গ্রহণ করতে হবে। এছাড়া মক্কা-মদিনার আবাসন ও যাতায়াত এবং মিনা-আরাফায় তাবুভাড়া বাবদ প্রতিজনকে এক লাখ টাকা করে প্রদান করতে হবে। কোরবানি বাবদ ৪৯০ সৌদি রিয়াল পৃথকভাবে সঙ্গে নিতে হবে।

সূত্র: জাগো নিউজ