জাতীয় ও আন্তর্জাতিক

হত্যা মামলায় পিতা, মাতা সন্তানের জেল

By মেহেরপুর নিউজ

January 08, 2019

মেহেরপুর নিউজ, ০৮ জানুয়ারী :

মেহেরপুরের গাংনী উপজেলার মোহাম্মদপুর গ্রামের গিয়াস উদ্দীন হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে নিহত গিয়াসের বড় ভাই সৈইফতুল্লাহকে আমৃত্যু সশ্রম কারাদন্ড , ৫০ হাজার টাকা জরিমানা, তবে ভাবী মর্জিনা ও ভাতিজা ্এহসানুল হক বাবুকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ গাজি রহমান এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত সৈয়ফতুল্লাহ একই গ্রামের তারাচাঁদ মন্ডলের ছেলে এহসানুল হক সাজাপ্রাপ্ত সৈয়ফতুল্লাহর ছেলে এবং মর্জিনা সৈয়ফতুল্লাহর স্ত্রী।

মামলার বিবরনে জানাগেছে বাঁশ ঝাড়ের বাঁশকাটা ও পারিবারিক কলহের জের ধরে ২০১০ সালের ৮ এপ্রিল বড় ভাই সৈয়ফতুল্লাহর সাথে ছোট ভাই গিয়াস উদ্দীনের সাথে মারামারি হলে গিয়াস উদ্দীনকে সাবল দিয়ে আঘাত করলে তার মৃত্যু হয়। এঘটনায় গিয়াস উদ্দীনের স্ত্রী রাহেলা খাতুন বাদী হয়ে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং গাংনী থানা ১০। জি আর কেস নং ১৫৮/১০ , সেশন কেস নং ২৩/১১ পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্যশীট দাখিল করেন। মামলায় মোট ৯ জন সাক্ষ প্রদান করেন। এতে আসামী ৩ জন দোষী প্রমানিত হওয়ায় অঅদালত এ রায় দেন। মামলার রাষ্ট্র পক্ষে পল্লব ভট্টাচার্য্য এবং আসামী পক্ষে এ্যাড. খন্দকার একরামুল হক হীরা কৌসুলী ছিলেন।