জাতীয় ও আন্তর্জাতিক

হাফিজ আহমেদ মজুমদার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান নিযুক্ত

By মেহেরপুর নিউজ

April 08, 2015

ঢাকা অফিস,০৮ এপ্রিলঃ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাচিত ভাইস চেয়ারম্যান ও পূবালী ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য জনাব হাফিজ আহমেদ মজুমদার ৩ বছর মেয়াদে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন। মহামান্য রাষ্ট্রপতি ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রেসিডেন্ট মোঃ আব্দুল হামিদ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আদেশ, ১৯৭৩ (রাষ্ট্রপতির ১৯৭৩ সনের ২৬ নং আদেশ)-এর ১০(১) আর্টিকেল এ বর্ণিত ক্ষমতাবলে জনাব হাফিজ আহমেদ মজুমদার কে ০৭ এপ্রিল ২০১৫ থেকে ৩ (তিন) বছর মেয়াদে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান নিয়োগ প্রদান করেছেন। উল্লেখ্য, গত ০৯ মার্চ সোসাইটির তৎকালিন চেয়ারম্যান প্রফেসর ডাঃ এম এস আকবর, এমপি’র আকস্মিক মৃত্যুতে পদটি শূণ্য হয়।

জনাব হাফিজ আহমেদ মজুমদার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাওয়ায় সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান, ব্যবস্থাপনা পর্ষদ সদস্য জনাব আলহাজ্ব মোঃ আবুল বাসার, জনাব লুৎফর রহমান চৌধুরী হেলাল, জনাব ডাঃ মোঃ হাবিবে মিল্লাত, এমপি, জনাব ডাঃ শেখ শফিউল আজম, জনাব এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, জনাব আলহাজ্ব অধ্যক্ষ আফজাল খান, রেহানা আশিকুর রহমান, জনাব তালুকদার আব্দুল খালেক, এমপি, জনাব এ্যাডভোকেট খন্দকার একরামুল হক হীরা, রাজিয়া সুলতানা লুনা, জনাব শেখ রইসুল আলম ময়না ও জনাব মাহবুব জামাল ভুলু, সোসাইটির মহাসচিব বি এম এম মোজহারুল হক, এনডিসি তাকে প্রাণঢালা অভিনন্দন জানান ও দীর্ঘায়ু কামনা করেছেন। এছাড়াও সোসাইটির সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং স্বেচ্ছাসেবকবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

সমাজসেবক হাফিজ আহমেদ মজুমদার ১৯৩৫ সালের ২৯ মার্চ সিলেট জেলার জকিগঞ্জ উপজেলার বলরামের চক গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা আলহাজ্ব ইমাদুর রহমান মজুমদার পেশায় ছিলেন একজন ব্যবসায়ী এবং মাতা আমিনা খাতুন গৃহিনী। ৫ ভাই ও ৩ বোনের মধ্যে বড় হলেন জনাব হাফিজ আহমেদ মজুমদার। তিনি গ্রাজুয়েশন ডিগ্রী অর্জন শেষে পৈতৃক সূত্রে ব্যবসায়ী পেশায় যোগ দেন। পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেকে জড়িয়ে ফেলেন। তিনি সিলেট জেলার শিক্ষা প্রসারে ব্যাপক অবদান রাখেন। শিক্ষার মান উন্নয়নে দু’ডজনের অধিক স্কুল-কলেজ ও টেকনিক্যাল স্কুল প্রতিষ্ঠা করেছেন। জকিগঞ্জ-কানাইঘাট এলাকার জনগনের কাছে মানবদরদী ও শিক্ষানুরাগী হিসেবে পরিচিত তিনি।

সমাজসেবায় অবদান রাখা ছাড়াও তিনি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সেবাদানকারী বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের সদস্য হিসেবে মানবসেবা ছাড়াও সোনার বাংলাদেশ গড়ার কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন। সমাজসেবায় অবদান রাখায় প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় প্রেসিডেন্ট জনাব মোঃ জিল্লুর রহমান ২০০৯ সালে জনাব হাফিজ আহমদ মজুমদার (সাবেক এমপি) কে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির এডহক ম্যানেজিং বোর্ড (ব্যবস্থাপনা পর্ষদ) এর ভাইস চেয়ারম্যান হিসেবে নিয়োগ দান করেন। পরবর্তী কালে তিনি সোসাইটির ম্যানেজিং বোর্ড (ব্যবস্থাপনা পর্ষদ) এর ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। সোসাইটির ভাইস চেয়ারম্যান হিসেবে ২২-২৫ অক্টোবর ২০১২ পর্যন্ত ইন্দোনেশিয়ার যোগজাকার্তায় অনুষ্ঠিত ৫ম Asian Ministerial Conference on Disaster Risk Reduction-5AMCDRR এ অংশগ্রহণ করেন। তিনি সোসাইটির ম্যানেজিং বোর্ড (ব্যবস্থাপনা পর্ষদ) এর নির্বাচিত ভাইস চেয়ারম্যান।

তিনি রাজনৈতিক জীবনেও একজন সফল ব্যক্তি। সিলেট জেলার জকিগঞ্জ-কানাঘাট নির্বাচনী এলাকা থেকে ১৯৯৬ ও ২০০৯ সালে পরপর দু’বার আওয়ামীলীগের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

জনাব হাফিজ আহমেদ মজুমদার শুধু রাজনীতি ও মানবসেবায় নয়, ব্যবসায়ী হিসেবেও একজন সফল ব্যক্তি। তিনি ২০০৬ সাল থেকে পূবালী ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ব্যবস্থাপনা পরিচালক হিসেবে হবিগঞ্জ জেলায় অবস্থিত বৃন্দাবন চা বাগান, বিচিত্রা লিমিটেড, রুপান্তর লিমিটেড ও বিউটি গার্মেন্টস লিমিটেডের দায়িত্ব পালন করছেন।