ব্যবসা ও বানিজ্য

হায়রে বাংলাদেশ! আটক ভারতীয় নাগরিক সিরাজুল ক্ষমতার বলে হয়ে গেলো বাংলাদেশী ।। মুক্তি দিলো পুলিশ

By মেহেরপুর নিউজ

August 22, 2013

আপডেট

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২২ আগস্ট: হায়রে বাংলাদেশ! এখানে ক্ষমতা থাকলে কিনা করা যায়। দিনকে রাত আর রাতকে দিন। এমনই এক ঘটনা ঘটেছে মুজিবনগরে। ভারতীয় ৩৩ টি গরু ও ১১ টি মহিষ সহ অবৈধ অনুপ্রবেশের দায়ে বাংলাদেশের সোনাপুর সীমান্ত থেকে  ভারতের নদীয়া জেলা নাকাসিয়পাড়ার পেটুভাংগা গ্রামের নিজামুর্দ্দিনের ছেলে গরু ব্যবসায়ী সিরাজুল চোরাচালান বিরোধী টাস্কফোর্সের হাতে আটকের কয়েক ঘন্টার মধ্যেই ভারতীয় নাগরিক পদবী পরিবর্তিত হয়ে যায় বাংলাদেশী নাগরিক। আর এই পরিবর্তনে সবচেয়ে মুখ্য ভূমিকা পালন করেছে বলে অভিযোগ উঠেছে স্থানীয় মেম্বার সোহরাব,স্থানীয় ক্ষমতাসীন দলের নেতাকর্মী ও বাংলাদেশী গরু ব্যবসায়ীদের বিরুদ্ধে। তবে মেম্বার সোহরাব তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেছেন। আর এই অজুহাতে দুপুরে সিরাজুল ইসলামকে ছেড়ে দেয় পুলিশ। এছাড়াও অভিযোগ উঠেছে বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আয়ুব আলী’র বিরুদ্ধে। স্থানীয়রা অভিযোগ করেন,আটক সিরাজুল ইসলামকে আয়ুব হোসেনের ফুফুতো ভাইয়ের পরিচয়ে পুলিশ ছেড়ে দিয়েছে। বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান আয়ুব হোসেন,মুঠোফোনে বলেন,আটক তার এক ফুফুতো ভাইকে আটকের পর পুলিশ ছেড়ে দিয়েছে বলে তিনি শুনেছেন। তবে তিনি এটা নিশ্চিত করেছেন,সিরাজুল নামের তার কোন ফুফুতো ভাই নাই।

মেহেরপুরের পুলিশ সুপার মোফাজ্জেল হোসেন মেহেরপুর নিউজকে বলেন,পুলিশী জিজ্ঞাসাবাদে সিরাজুল ইসলাম নিজেকে বাংলাদেশী হিসেবে পরিচয় দিয়েছে। আটক সিরাজুল ইসলাম ভারতীয় নাগরিক কিনা আমার জানা নেই। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ূব হোসেনের ফুঁফাতো ভাই এর পরিচয় দিয়ে  মেম্বর সোহরাব হোসেন তাকে ছাড়িয়ে নেন। এছাড়া গরু ও মহিষের ব্যাপারে সে কিছু জানেনা বলে জানিয়েছেন।তার পরিচয় জানা গেছে,সে বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ুব হোসেনের আত্নীয়। মুজিবনগর উপজেলা চোরাচালান টাস্কফোর্স কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোকতার হোসেন সাংবাদিকদের জানান,আটকের পর সিরাজুল ইসলাম নিজেকে ভারতীয় নাগরিক দাবী করে জবানবন্দী দেয়। তার দেওয়া জবানবন্দী লিপিবদ্ধ করে জেলা প্রশাসন সহ উর্দ্ধতন কতৃপক্ষের কাছে লিখিতভাবে জানিয়ে তাকে মুজিবনগর থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়। তবে সিরাজুল ইসলামকে বাংলাদেশী নাগরিক হিসেবে ছেড়ে দেওয়ার সংবাদে তিনি অনেকটা হতবাক হয়েছেন।

মেম্বব সোহরাব হোসেন জানান,আমি চেয়ারম্যান আয়ূব হোসেনের ফুঁফাতো ভাই মাঝপাড়া গ্রামের আসান নামের একজন কে ছাড়িয়ে নিয়েছি। এছাড়া টাস্কফোর্সের সভাপতি ও মুজিবনগর উপজেরা নির্বাহী অফিসার গরু ও মহিষ গুলো সোনাপুর গ্রামের হজরত আলীর ছেলে আনিছুর রহমান ও ফরমান আলীর ছেলে আব্দুল মজিদের কাছে জিম্মায় রেখেছিল।

গরু মহিষ বিক্রির ব্যাপারে সোহরাব হোসেন জানান,গরুর মালিকরাই দুপুরের দিকে গরুগুলো বিক্রি করে নিয়ে গেছে।

উল্লেখ্য,আজ বৃহস্পতিবার সকালে সোনাপুর সীমান্ত গ্রাম দিয়ে গরু মহিষ পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিত্বে অভিযান চালায় মুজিবনগর উপজেলা চোরাচালান টাস্কফোর্স কমিটি । এসময় অবৈধভাবে পাচার হয়ে আসা ১১ টি মহিষ ও ৩৩ টি গরু আটক করা হয়। আটক আসামী সিরাজুল ইসলামকে মুজিবনগর থানায় সোপর্দ করা হয়।