বর্তমান পরিপ্রেক্ষিত

হিজলবাড়ীয়ায় মসজিদ কমিটি নিয়ে দ্বন্দ্বে পাল্টা সংবাদ সম্মেলন

By মেহেরপুর নিউজ

February 29, 2024

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটী ইউনিয়নের হিজলবাড়ীয়া গ্রামের উত্তরপাড়া বায়তুল আমান জামে মসজিদ নিয়ে দ্বন্দ্বের জের ধরে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শাহাবুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি অভিযােগ তুলে পাল্টা সংবাদ সম্মেলন করা হয়েছে। কমিটির একাংশের মসল্লিরা সংবাদ সম্মেলনের আয়োজন করেন। হিজলবাড়ীয়া গ্রামে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মসজিদ কমিটির ক্যাশিয়ার সাজেদুর রহমান।

তিনি বলেন,হিজলবাড়ীয়া গ্রামের উত্তরপাড়া বায়তুল আমান জামে মসজিদে দীর্ঘ বছর যাবত মহল্লার মানুষ নামাজ আদায় করে আসছেন। হিজলবাড়ীয়া গ্রামের আলী হােসেন বিদেশ যাবেন। এ জন্য টাকা প্রয়ােজন। এ কারণে আলী হােসেন মসজিদের গচ্ছিত টাকা হাওলাত হিসাবে চান। এসময় মসজিদের মুসল্লীরা টাকা দিতে না চাইলে,মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শাহাবুল ইসলামের নেতৃত্বে কয়েকজন ব্যক্তি মসজিদে তালা লাগাতে যান। এসময় মহল্লাবাসী তা প্রতিহত করে। এ কারণে শাহাবুল ও তার অনুসারীরা রাগান্বিত হন। গত ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাতে সবে বরাতের নামাজ পড়তে গেলে,মুসল্লীরা মসজিদের ঈমামকে অনুপস্থিত পান। এ নিয়ে উত্তেজিত হয়ে শাহাবুল তার কিছু লােকজন নিয়ে মসজিদের মুসল্লীদের সাথে তর্কে জড়িয়ে পড়েন। এবং এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালীন সময়ে শাহাবুলের লােকজন কয়েকজন মুসল্লীকে হামলা করে জখম করে। এনিয়ে শাহাবুল নাটক সাজিয়ে তার কয়েকজন অনুসারীরাকে আহত দেখিয়ে আমাদের কিছু মুসল্লির নামে মিথ্যা মামলা দিয়েছেন। যা একদম বানােয়াট।

এছাড়াও শাহাবুল মসজিদ কমিটির সাধারণ সম্পাদক থাকায় মসজিদের টাকা আত্মসাত করেছেন। আমি মসজিদ কমিটির ক্যাশিয়ার হিসাবে দীর্ঘ বছর নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছি। তারপরও শাহাবুল আমার নামে মিথ্যা প্রচার করে বেড়াচ্ছেন। যা দু:খজনক। তাই মসজিদের যে সব মুসল্লীদের নামে মিথ্যা মামলা করা হয়েছে। এ মামলা প্রত্যাহার ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিষয়টি নিস্পত্তির জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সদস্যসহ গণ্যমান্য ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।