বর্তমান পরিপ্রেক্ষিত

হিজলবাড়ীয়া গ্রামে দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

By মেহেরপুর নিউজ

February 28, 2024

 গাংনী প্রতিনিধি :

মেহেরপুরে মসজিদ কমিটির সভাপতি ও ক্যাশিয়ারের অনিয়ম এবং দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার বিকেল ৫টার দিকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলার গাংনী উপজেলার সাহারবাটী ইউনিয়নের হিজলবাড়ীয়া উত্তরপাড়া বায়তুল আমান জামে মসজিদের মহল্লাবাসি সংবাদ সম্মেলনের আয়ােজন করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মসজিদ কমিটির সদ্য পদত্যাগকারি শাহাবুল ইসলাম।

লিখিত বক্তব্যেই তিনি বলেন,হিজলবাড়ীয়া গ্রামের উত্তরপাড়া বায়তুল আমান জামে মসজিদে দীর্ঘ বছর যাবত অনিয়মতান্ত্রিক উপায়ে মহল্লার বাসিন্দা মোফাজ্জেল হক ও ক্যাশিয়ার সাজেদুল হক দায়িত্ব পালন করে আসছেন। আমি শাহাবুল কয়েক বছর যাবত ওই কমিটির সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করে আসছিলাম। কিন্তু সভাপতি ও ক্যাশিয়ারের দুর্নীতি অতিমাত্রায় পৌঁছানাের কারণে আমি কমিটির সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি নিয়েছি।

সভাপতি ও ক্যাশিয়ার দীর্ঘ বছর স্বপদে বহাল থেকে মসজিদের আদায়কৃত টাকা হিসাব না দিয়ে টাকা আত্মসাত করে আসছেন। বর্তমান মসজিদ উন্নয়নে কাজ চলমান রয়েছে। ওই কাজের কােন রেজুলেশন না করেই নিজের মনগড়া অনুযায়ী কমিটির সভাপতি তােফাজ্জেল ও ক্যাশিয়ার সাজেদুল কাজ করে চলেছেন। এ কারণে কমিটির অন্যান্য সদস্য ছাড়াও মুসল্লিরা অসন্তােষ প্রকাশ করেছেন। তারপরও সভাপতি ও ক্যাশিয়ার তাদের অনিয়মতান্ত্রিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ।

গত ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাতে সবে বরাতের নামাজ পড়তে গেলে,মুসল্লীরা মসজিদের ঈমামকে অনুপস্থিত পান। ফলে মুসল্লি মাহফুজুর রহমান তাৎক্ষনিক ভাবে নামাজে ঈমামতির দায়িত্ব পালন করেন। এ কারণে মসজিদের মুসল্লী হাজী নজরুল ইসলাম প্রতিক্রিয়ায় মুসল্লীদের সামনে বলেছিলেন সবে বরাতের মতাে বিশেষ রাতে ঈমাম অনুপস্থিত। এটা দু:খজনক। ঈমাম ১ মাসে ১৮ দিন অনুপস্থিত থাকেন। তাই, ওই ঈমামকে এ মসজিদে রাখা যাবে। এমন কথা বলার পরপরই কমিটির সভাপতি তােফাজ্জেল ও ক্যাশিয়ার সাজেদুলের নেতৃত্বে তাদের লােকজন মুসল্লি বাদশা মিয়া, সিরাজুল ইসলাম ও মােসাব আলীসহ বেশ কয়েকজনকে লাঠি ও হেসাে দিয়া আঘাত করে রক্তাক্ত করে। আহতদের মধ্যে বাদশা মিয়ার এক চােখ চিরতরে নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে বলে ডাক্তাররা জানিয়েছেন। হামলাকারীরা মুসল্লি বাদশা মিয়াকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছিল।

এ ঘটনায় হামলাকারি হিজলবাড়ীয়া গ্রামের মৃত বাদল মােল্লার ছেলে জিয়াউর রহমান, ছিয়াম মােল্লার ছেলে সাজেদুর রহমান, মৃত হারু উল্লাহর ছেলে তােফাজ্জেল হক,মৃত আবু রহমান মােল্লার ছেলে নবীছদ্দীন মােল্লার নাম উল্লেখ করে আরাে বেশ কয়েকজনের নামে গত রবিবার রাতে ৩২৩/৩০৭/৩১৬ ধারায় গাংনী থানায় একটি মামলা করা হয়েছে। মামলা নং-সিআর ১৩৬/২০২৪ ইং। হামলাকারীদের আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলনে মসজিদের মুসল্লীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।