আইন-আদালত

হেরোইন রাখার অভিযোগে এক যুবকের ৪ বছর কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

September 05, 2021

মেহেরপুর নিউজ:

হেরোইন রাখার অভিযোগে লোকমান আলী নামের এক যুবককে ৪ বছর সশ্রম কারাদণ্ড ২ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

রবিবার বিকালের দিকে মেহেরপুর যুগ্ম জজ ১ম আদালত এর বিচারক মোঃ হেলাল উদ্দিন এ রায় দেন। সাজাপ্রাপ্ত লোকমান মেহেরপুরের গাংনী উপজেলার খাসমহল গ্রামের হকমান আলীর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে ২০১১ সালের ১৩ অক্টোবর মেহেরপুরের গাংনীর র‍্যাব-৬ এর এসআই বাবলু হোসেনের নেতৃত্বে র‍্যাব-৬ এর একটি দল গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুরের বামুন্দি রানা সিনেমা হলের সামনে থেকে লোকমান হোসেন ও আসাদ আলী নামের দুই যুবককে গ্রেপ্তার করেন। ওই সময় তাদের নিকট থেকে ১০ গ্রাম হেরোইন উদ্ধার করেন। ওই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন।যার মামলা নং২১।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ৯ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে লোকমান আলী দোষী প্রমাণিত হয় আদালত তাকে ৪ বছর সশ্রম কারাদণ্ড ২ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ডাদেশ দেন।মামলার অপর আসামি আসাদ আলীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়। মামলার রাষ্ট্রপক্ষের এপিপি ফিরোজুল হক এবং আসামিপক্ষে কামরুল হাসান কৌশলী ছিলেন।