টপ নিউজ

১০ দফা দাবিতে মেহেরপুর জেলা বিএনপির পদযাত্রা

By মেহেরপুর নিউজ

February 25, 2023

মেহেরপুর নিউজ:

গণতন্ত্র পুন:উদ্ধার, বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, বিরোধী দলের নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন বন্ধ, খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে মেহেরপুর জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচি পালন ।

শনিবার সকালে মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে শহরের নতুন বাসষ্ট্যান্ড থেকে পদযাত্রা শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।পুলিশ, র‌্যাব ও ডিবি পুলিশের কড়া প্রহরায় পদযাত্রা টি শহর প্রদক্ষিণ করে।

পদযাত্রায় অন্যদের মধ্যে জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টন, সদর উপজেলা বিএনপি’র সভাপতি অ্যাড. মারুফ আহমেদ বিজন, মুজিবনগর সভাপতি আমিরুল ইসলাম, পৌর সভাপতি জাহাঙ্গীর বিশ্বাসসহ মেহেরপুরের বিভিন্ন ইউনিয়ন ওয়ার্ড, ও সাধারণ নেতাকর্মীরা এতে অংশ নেয়। তারা সরকার বিরোধী বিভিন্ন শ্লোগান সহ অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার গঠন করে দেশে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠার দাবী জানান।

এদিকে বিএনপি বলছেন, শিক্ষাঙ্গনে ছাত্রলীগের নিপীড়ন, বিশেষ করে সাম্প্রতিক সময়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাধারণ ছাত্রীদের নির্যাতন সীমা ছাড়িয়ে গেছে। এ পরিস্থিতিতে তাঁরা আগের সব বিষয়গুলোর সঙ্গে শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস ও নিপীড়নের প্রতিবাদে কর্মসূচির বিষয়টি যুক্ত করতে চান তারা।