টপ নিউজ

১৭ বছর পর মেহেরপুরের গাংনী উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল কে ঘিরে উত্তেজনা

By মেহেরপুর নিউজ

October 12, 2019

মেহেরপুর নিউজ:

দীর্ঘ ১৭ বছর পর মেহেরপুরের গাংনী উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলকে সামনে রেখে দলটির নেতা কর্মীদের মধ্যে চাপা উত্তেজনা পরিলক্ষিত হচ্ছে।

আগামী ২৭ অক্টোবর কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এবারের কাউন্সিলে সভাপতি পদে মেহেরপুর-২ (গাংনী ) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন এর নাম ছাড়া অন্য কারোর নাম শোনা না গেলেও সাধারণ সম্পাদক পদে এখন পর্যন্ত ১৫ জনের নাম শোনা যাচ্ছে।

যাদের নাম শোনা যাচ্ছে তারা সকলেই নিজেকে আওয়ামী লীগের ত্যাগী নেতা হিসেবে দাবি করছেন। এবারের কাউন্সিলে যারা সাধারণ সম্পাদক পদের প্রত্যাশী তারা হলো উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পদক গোলাম মোস্তফা, সাবেক মেয়র আহমেদ আলী, পৌর মেয়র আশরাফুল ইসলাম, যুবলীগ সভাপতি মোশাররফ হোসেন,কাথুলী ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক মিজানুর রহমান রানা, মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ, আওয়ামীলীগ নেতা মখলেচুর রহমান মুকুল, এ্যাড: শফিকুল আলম,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনারুল ইসলাম বাবু,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক নাজমুল হুদা বিশ্বাস পচু,গাংনী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, মনিরুজ্জামান মনি (মাষ্টার), ভাইস চেয়ারম্যান রাশিদুল ইসলাম জুয়েল,সেচ্ছাসেবকলীগ নেতা আবুল বাশার,মনিরুজ্জামান আতু।

এদিকে এবারের কাউন্সিলকে সামনে রেখে উপজেলা যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন দাবি করেছেন বর্তমান এমপি সাহিদুজ্জামান খোকন একজন রাজাকার পুত্র এবং দুর্নীতিবাজ।

এ প্রসঙ্গে তিনি তার যুবলীগ কার্যালয়ের সামনে একটি ব্যানারও টাঙ্গিয়েছেন। তাতে এক পাশে এমপি মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক সহ তার নিজের ছবি, আরেক পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানারটিতে দেখা যায় “ আসন্ন গাংনী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কুখ্যাত রাজাকার পুত্র দুর্নীতিবাজ সাহিদুজ্জামান খোকন সহ হাইব্রিড মুক্ত আওয়ামী লীগে নেতৃত্ব চাই। প্রচারেঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগ, গাংনী উপজেলা শাখা।” মুলোত এই ব্যানারের লেখাটিকে ঘিরে গাংনী আওয়ামী লীগের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এদিকে যে কোন ধরণের অপ্রিতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য গাংনী থানা পুলিশ ব্যানার টাঙ্গানোর পর পরই প্রস্তুত রয়েছে। এখন পর্যন্ত কোন অপ্রিতিকর ঘটনা না ঘটলেও স্থানীয় নেতা কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

ব্যানের টাঙ্গানোর বিষয়ে জানতে চাইলে যুবলীগ নেতা মোশাররফ হোসেন বলেন, আমার নৈতিক দ্বায়িত্ব বোধ থেকে এই ব্যানারটি টাঙ্গিয়ে দাবি জানিয়েছি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনাকে আমাদের মতো ছোট্ট এলাকার সঠিক খবর কেউ পৌছে দেয়না বলেই তিনি জানতে পারেননি সাহিদুজ্জামান খোকনকে এবারের মনোনয়ন দিয়েছেন। ব্যানারের বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, পরে সাংবাদিকদের সাথে কথা বলবেন বলে জানিয়েছেন।