আইন-আদালত

২টি ছাগলের জন্য এক বৃদ্ধাকে শ্বাসরোধ করে হত্যার বিষয়ে মেহেরপুর পুলিশ সুপারের প্রেস ব্রিফিং

By মেহেরপুর নিউজ

December 03, 2019

মেহেরপুর নিউজ:

মেহেরপুরের মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের বৃদ্ধা সাবেদা খাতুন এর হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করেছে। ঘটনার বিস্তারিত জানিয়ে মেহেরপুর পুলিশ সুপার প্রেস ব্রিফিং করেছেন।

মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার এসএম মুরাদ আলী বক্তব্য রাখেন। পুলিশ সুপার প্রেসব্রিফিংয়ে বলেন গত ১ নভেম্বর বৃদ্ধা সবেদা খাতুন ১১ টি ছাগল মাঠে চরাতে যায়। বাগোয়ান গ্রামে তারা শেখের ছেলে রাশেদ, দোলনের ছেলে হাজিবুল, নেকবার সহ পলাতক অন্য একজন মিলে সবেদা খাতুনে দুটো ছাগল নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এসময় সাবেরা খাতুন একজনকে চিনে ফেলার কারণে তাকে শ্বাসরোধ করে হত্যা করে দুটি ছাগল নিয়ে পালিয়ে যায়। পুলিশ সুপার বলেন,  প্রায় ২৫ দিন অক্লান্ত পরিশ্রমের পর মুজিবনগর থানার পুলিশ রাশেদ, হাজিবুর নেকবারকে গ্রেফতার করে। এর মধ্যে রাশেদ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। ঘটনার সঙ্গে জড়িত অন্য এক ব্যক্তিকে আটকের জোর প্রচেষ্টা চলছে বলে পুলিশ সুপার জানান করে।

উল্লেখ্য, মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের আব্দুল জলিলের স্ত্রী সবেদা খাতুন বিকেলের দিকে মাঠে ছাগল চরাতে যায়। সন্ধ্যার পর সবেদা খাতুন মাঠের থেকে বাড়ি ফিরে না আসায় বাড়ির লোকজনের সন্দেহ হয় এবং রাতে অনেক খোঁজাখুজির পর আনন্দবাস গ্রামের মাঠ থেকে লাশ উদ্ধার করে।

গত ৩১ নভেম্বর সবেদা খাতুন ১১টি ছাগল নিয়ে মাঠে  যায় কিন্তু  সন্ধ্যার আগে ৯টি ছাগল বাড়িতে ফিরে আসলো বৃদ্ধার সবেদা বাড়িতে না আসলে। পরে রাতে খোঁজাখুঁজির পর মাঠ থেকে লাশ উদ্ধার করা হয়। সকালে পুলিশ নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।