টপ নিউজ

২৩তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতার ২য় রাউন্ডে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়

By মেহেরপুর নিউজ

July 07, 2019

খাদিজা ইসলাম স্বপ্না, ০৭ জুলাই: বাংলাদেশ টেলিভিশন রামপুরা কেন্দ্রে ২৩ তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগীতার ১ম রাউন্ড শেষ হয়েছে। রবিবার অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগীতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলকে পরাজিত করে ২য় রাউন্ডে উঠার সুযোগ লাভ করেছে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ।

আজকের বিতর্কের বিষয় বর্তমান প্রজন্মের অনাগ্রহের কারণে অামাদের পূর্বপুরুষের সাহিত্য ভান্ডার আজ অবমূল্যায়িত।

বিষয়টির পক্ষে অবস্থান করেছেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিকস ইন্জিনিয়ারিং বিভাগের ৬১ ব্যাচের রেজওয়ান অাহমেদ রাজিব, কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের ৫৭ব্যাচের সজিবুর রহমান খান ও কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের ৬০ ব্যাচের শফিকুল ইসলাম মুন্না এবং বিপক্ষে অবস্থান করেছেন শাহ মাখদুম হল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাহিদ, আবুল কালাম ও আমির হামজা।

সেরা বিতার্কিক যৌথ ভাবে নির্বাচিত হন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের দলনেতা শফিকুল ইসলাম মুন্না ও বিপক্ষ দলের দলনেতা অামির হামজা। স্টামফোর্ড ডিবেট ফোরামের জেনারেল সেক্রেটারী শফিকুল ইসলাম মুন্না বলেন “প্রথমত ছোট বেলা বিটিভিতে বিতর্ক দেখতাম ভালো লাগতো। কখনো ভাবিনি এখানে এসে বিতর্ক করবো। এর জন্য স্টামফোর্ড ডিবেট ফোরাম কে অনেক অনেক ধন্যবাদ আমাকে এই সুযোগ দেওয়ার জন্য। এবং আমি গর্বিত স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ কে এই জাতীয় টেলিভিশন মঞ্চে প্রতিনিধিত্ব করতে পারায়। যেহেতু শ্রেষ্ঠ বক্তা হয়েছি সেহেতু আমি মনে করি এতে বেশি গর্বের কিছু নেই। এখন এই ধারা বজায় রাখাটা হচ্ছে সবচেয়ে বড় দায়িত্ব।”

স্টুডেন্ট কো অর্ডিনেটর সজিবুর রহমান খান বলেন “সামনে আর ভালো কিছু করতে চাই। আশা করি পরের রাউন্ড এ আরো ভালো কিছু করবো ” বিতর্কের দ্বিতীয় রাউন্ড অনুষ্ঠিত হবে অাগামী বছর জানুয়ারি মাসে।