করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মেহেরপুরে করোনায় আক্রান্ত ১০

By মেহেরপুর নিউজ

January 23, 2022

মেহেরপুর নিউজ:

মেহেরপুরে আবারও বাড়তে শুরু করেছে করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় জেলাতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ জন। তবে এই সময়ে করোনায় কারও মৃত্যু হয়নি। শনিবার সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

মেহেরপুর থেকে সোয়াব পরীক্ষার জন্য যে সকল নমুনা পাঠানো হয়েছিল, রবিবার রাতে তার মধ্যে ৪৪টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

মেহেরপুর সিভিল সার্জন ডাঃ জওয়াহেরুল আনাম সিদ্দিকী জানান, সোয়াব পরীক্ষার জন্য যে সকল নমুনা পাঠানো হয়েছিল, রবিবার  তার মধে ১০ টি পজেটিভ রিপোর্ট । বর্তমান মেহেরপুর জেলায় পজিটিভ রোগীর সংখ্যা ৩৩ জন। (সদর-১৯, গাংনী-৫ ও মুজিবনগর -৯) জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছে ১৮২। (সদর-৮৪, গাংনী- ৫৮ ও মুজিবনগর -৪০)। জেলায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৫১৩জন (সদর-২০৭৭, গাংনী -১৭৭৮ ও মুজিবনগর-৬৫৮। ট্রান্সফার্ড- ১২৬ জন। (সদর- ৮৩, গাংনী-১৮  ও মুজিবনগর -২৫)।

রবিবার ভ্যাক্সিন প্রদান করা হয়েছে ৩ হাজার ৪৭৭ ডোজ। মেহেরপুর জেলাতে এযাবত মোট ভ্যাক্সিন প্রদান করা হয়েছে  ৮ লক্ষ ৭৭ হাজার ৩০ ডোজ। এর মধ্যে (পুরুষ-৪ লক্ষ ৮৬ হাজার ৩৮ ও মহিলা-৪ লক্ষ ৬৮ হাজার ৩৯২)। যার মধ্যে ১ম ডোজ-৪ লক্ষ ৯৯ হাজার ৩৪১ ও ২য় ডোজ-৩ লক্ষ ৭২ হাজার ৯৩২ এবং ৩য় ডোজ-৪ হাজার ৭৫৭।

সবাই সামাজিক দূরত্ব মেনে , নিয়মিত সাবান -পানি দিয়ে হাত ধোবার অভ্যাস বজায় রাখা সহ মাস্ক ব্যাবহার, জন সমাগম এড়িয়ে এবং হাঁচি-কাশির শিষ্ঠাচার মেনে চলা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছে সিভিল সার্জন।