বর্তমান পরিপ্রেক্ষিত

২৫ এপ্রিল মেহেরপুর পৌরসভার নির্বাচন

By মেহেরপুর নিউজ

March 14, 2017

মেহেরপুর নিউজ, ১৪ মার্চ: অবশেষে প্রতীক্ষার প্রহর শেষ হল। ঘোষণা করা হল মেহেরপুর পৌরসভা নির্বাচনের তফসিল। নাগরিকরা ফিরে পেলেন তাদের ভোটাধিকার।

সোমবার দুপুরে উপসচিব (নির্বাচন পরিচালনা-২) ফরহাদ আহামেদ খান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে এ নির্বাচনের তফশীল ঘোষনা করা হয়।

তফশীল অনুযায়ী আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে ভোটগ্রহন।

এর আগে ৩০ ডিসেম্বর বাংলাদেশের বিভিন্ন জেলার পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু দেশের কয়েকটি পৌরসভার মত সীমানা জটিলতার মামলায় আটকে যায় মেহেরপুর পৌরসভার নির্বাচন। পরে ৩১ অক্টোবর ভোট গ্রহণ জন্য নির্বাচনি তফশীল ঘোষনা করা হলেও একই কারনে আবারও নির্বাচন স্থগিত করা হয়।

এদিকে দুপুরে ই-মেইলে উপ-সচিব ফরহাদ আহম্মেদ খাঁন স্বাক্ষরিত তফসিলের কপি মেহেরপুর নির্বাচন অফিসে পৌঁছায়। তফসিল অনুযায়ী আগামী ২৭ মার্চ রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র বাছাই ২৯ । প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ৫ এপ্রিল ও ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ২৫ এপ্রিল।

উল্লেখ্য, ইতিপূর্বে যে সকল প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন করতে মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের নতুন করে মনোনয়ন তুলতে হবে না। তবে নতুন করে যে কোন ব্যাক্তি নির্বাচনে প্রার্থী হতে পারবেন।