ইতিহাস ও ঐতিহ্য

২৫ গ্রামের ৫ শতাধিক বৃদ্ধের ভালোবাসা দিবস উদযাপন

By Enayet Akram

February 15, 2020

গোলাম মোস্তফা, মেহেরপুর নিউজ, ১৫ ফেব্রুয়ারি:

ভালোবাসা প্রকাশের ধরণ বিচিত্র। একেক জনের কাছে একেক রকম। তবে এই ভালোবাসার গল্প একটু ভিন্নমাত্রার এবং অকৃত্রিম। এই অকৃত্রিম ভালবাসার নজির গড়লো শুক্রবার দিনব্যাপি সদর উপজেলার কুলবাড়িয়া গ্রামের ২২ জন সমমনা মানুষ।

কোন সহযোগিতা ছাড়া নিজেদের উদ্যোগে এলাকার ২৫টি গ্রামের ষাটোর্ধ্ব ৩ শতাধিক বৃদ্ধকে নিয়ে সৃষ্টি করলো মুরুব্বিদের মিলন মেলা। ভাববিনিময়, কোলাকুলি আর স্মৃতিচারণায় যা পরিণত হলো আনন্দ মেলায়।

দিনব্যাপী এই মিলন মেলায় দুইবেলা পেট পুরে খেয়ে তৃপ্তির ঢেকুর তুলে তারা বাড়ি ফিরলেন অকৃত্রিম ভালবাসা নিয়ে। এমন ভালবাসা পেয়ে আপ্লুত তারা।

আয়োজকরা জানালেন, গত ৬ বছর যাবৎ এই দিনে আশপাশের ২২টি গ্রামের যাদের ষাটের উপরে বয়স এমন মানুষদের দাওয়াতের মাধ্যমে তাদের দুইবেলা পেট ভরে খাওয়ানোর পাশাপাশি তাদের ভাব বিনিময়ের ব্যবস্থা করা হয়।

আয়োজনে অংশ নেয়া বৃদ্ধরা জানালেন তাদের ভালো লাগার কথা। বললেন: আমরা এখানে এসেছি অনেক লোকের সাথে আমাদের সাক্ষাৎ হয়েছে ভালো লাগছে। আমরা এখানে সবাই একসাথে হয়েছি। খাওয়া-দাওয়া করেছি। অনেক কথা বলেছি সবাই মুরব্বিরা মিলে। আমাদের ভালো লাগছে। প্রতিবছর এভাবে একত্রিত হওয়ার ইচ্ছা পোষণ করেন তারা। (চ্যানেল আই  অনলাইন)