বিশেষ প্রতিবেদন

৯ বছর পর ঘরে ফিরলো হারিয়ে যাওয়া হারুন

By মেহেরপুর নিউজ

November 12, 2012

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১২ নভেম্বর: আজ থেকে ৯ বছর আগে সিলেটের হজরত শাহাজালালের (রা.) মাজার চত্ত্বর থেকে হারিয়ে যাওয়া হবিগঞ্জ জেলার সায়েদাবাদ উপজেলার নুরপুর ইউনিয়নের সুরাবই গ্রামের মৃত তুরাব আলীর ছেলে সৈয়দ হারুন আলী (৩৮) নামের এক প্রতিবন্দ্ধীকে তার পরিবারের কাছে হস্তান্তর করেছে গাংনী উপজেলা প্রশাসন। হারুনের পরিবারের লোকজন অনেকদিন পর তাকে কাছে পেয়ে আনন্দে কেঁদে ফেলেন। এ সময় হাসপাতাল চত্ত্বরে এক হৃদয় বিদারক পরিবেশ সৃষ্টি হয়। সোমবার দুপুরে গাংনী হাসপাতাল চত্ত্বরে উপজেলা চেয়ারম্যান একেএম শফিকুল আলম হারুনের বড় ভাই আব্দুল

আওয়ালের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে হারুন আলীকে। এ সময় সাবেক এমপি মকবুল হোসেন, মেহেরপুর সিভিল সার্জন ডা. আব্দুস সহিদ,গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক,উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সালাম,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আনোয়ারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। মেহেরপুরের সিভিল সার্জন আব্দুস শহীদ মেহেরপুর নিউজকে বলেন,সাম্প্রতিক সময়ে  হারুনের হাতে পচন ধরা অবস্থায় স্থানীয়রা তাকে গাংনী হাসপাতালে ভর্তি করে। কয়েকদিন হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর তার অবস্থার উন্নতি হয়। তখন স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধার ছেলে বুলু মণ্ডল নামে একজন হারুনকে হেফাজতে রাখেন। এদিকে হারুনের ভাই আব্দুল আওয়াল মেহেরপুর নিউজকে বলেন, “২০০৩ সালের জুলাই মাসে প্রতিবন্ধি হারুনকে আমরা সিলেটের হজরত শাহাজালালের (রা.) মাজার চত্ত্বর থেকে হারিয়ে ফেলি। অনেক খোঁজাখুজি করেও তাকে পাইনি। এত বছর ভাইয়ের খোঁজ পেয়েছি আমরা।”ধন্যবাদ জানায় মেহেরপুর জেলাবাসীকে।

উল্লেখ্য,২০০৩ সালের জুলাই মাসে বাক প্রতিবন্ধী হার“ন পথ হারিয়ে ঘুরতে ঘুরতে  মেহেরপুরের গাংনী উপজেলার গাড়াডোব গ্রামে চলে আসে। সেখানে কারো বাড়িতে কাজ করতে গিয়ে বাম হাতের আঙ্গুল কেটে ফেলে। চিকিৎসার অভাবে ইনফেকশন হয়ে হাতে পচন ধরে। এরপর সে ঘুরতে থাকে রাস্তায় রাস্তায়। আস্তে আস্তে দুর্গন্ধ ছড়াতে থাকে পচন ধরা ক্ষত স্থান থেকে। স্থানীয় যুবক হাফিজুল ও বুলু বিশ্বাস জানায়, গত ১৭ অক্টোবর গাংনী উপজেলা অফিসের সামনে থেকে লোকজন তাকে পাগল ভেবে একস্থান থেকে আরেক স্থানে সরিয়ে দিচ্ছিল। খবর পেয়ে তারা তাকে উদ্ধার করে গাংনী উপজেলা হাসপাতারে ভর্তি করে। এরপর বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা-পয়সা নিয়ে তার চিকিৎসা করা হয়।