রাজনীতি

‌‍কেউ কারো মুখ দেখতে চান না”

By মেহেরপুর নিউজ

December 26, 2015

মেহেরপুর নিউজ,২৬ ডিসেম্বর: মেহেরপুরের গাংনীতে বন্ধ করে দেওয়া হয়েছে জনগণের মুখোমুখি’ অনুষ্ঠান। পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আহেমদ আলী ও বিদ্রোহী প্রার্থী আশরাফুল ইসলাম কেউ কারো মুখ দেখতে চান না বলে বাধ্য হয়ে অনুষ্ঠান বন্ধ করে দিতে হয়েছে আয়োজক প্রতিষ্ঠানকে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ শনিবার সকাল ১০টায় গাংনী উপজেলা পরিষদ মিলনায়তনে ‘জনগণের মুখোমুখী প্রার্থীরা’ এ ধরনের ‘জনগণের মুখোমুখী’ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করে সুশাসনের জন্য নাগরিক’র (সুজন) গাংনী উপজেলা শাখা। সে অনুযায়ী সকল প্রস্তুতি সম্পন্ন করে অনুষ্ঠানের আয়োজকরা। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় সব ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী, সুশীল সমাজের প্রতিনিধি এবং সাংবাদিকদের‌ও। তবে দুই প্রার্থী এক সঙ্গে যোগ দিতে সম্মতি না জানানোয় অনুষ্ঠান স্থগিত করতে হয় আয়োজকদের।

সুজনের উপজেলা সভাপতি আব্দুর রশিদ বলেন, “আমরা মেয়র প্রার্থীদের পাশাপাশি সকল কাউন্সিলর প্রার্থীকেও আমন্ত্রণ জানিয়েছিলাম। কিন্তু মেয়র প্রার্থী আহমেদ আলী ও আশরাফুল ইসলাম নেতিবাচক চিন্তাভাবনার কারণে জনগণের মুখোমুখী অনুষ্ঠানে একে অপরের প্রতি প্রতিহিংসা জানিয়ে অনুষ্ঠানে যোগ দিতে রাজি হয়নি। স্থানীয় সরকারকে শক্তিশালী করতে মেয়র প্রার্থীদের ভুমিকা বেশি। ‌এ কারণে মেয়র প্রার্থীদের অংশগ্রহণকে আমরা গুরত্ব দিয়েছিলাম। যেহেতু তাঁরা দুজন নেতিবাচক চিন্তা বেরিয়ে অনুষ্ঠানে যোগ দিতে চাননি, এ কারণে ওই অনুষ্ঠান স্থগিত ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আশরাফুল ইসলাম বলেন, “আমরা যেখানে প্রচারে যাচ্ছি আহমেদ আলীও একই স্থানে প্রচারে গিয়ে আমাদের সঙ্গে গণ্ডগোল করার চেষ্টা করছেন। এ ধরনের একজন মানুষের এক সঙ্গে এক অনুষ্ঠানে যোগ দিলে সংঘর্ষের আশঙ্কায় সে অনুষ্ঠানে যেতে চাইনি। তারপরও আমি অনুষ্ঠানে যাওয়ার জন্য সম্মতিপত্রে স্বাক্ষর করেছিলাম। পরে আয়োজকরা জানালেন অনুষ্ঠানে হবে না।

এদিকে, আওয়ামী লীগ প্রার্থী আহমেদ আলী বলেন, “আশরাফুল ইসলাম দুর্নীতি করে রেজিস্ট্রি অফিস তার বাড়িতে বসিয়েছিলেন সেটি সবারই জানা। আমি সেই দুর্নীতিকে প্রতিরোধ করে রেজিস্ট্রি অফিসকে আগের স্থানে নিয়ে এসেছি। একজন অরাজনৈতিক, দুর্নীতিপরায়ণ ব্যক্তির সঙ্গে আমি জীবিত থাকতে কখনও এক টেবিলে বসতে পারবো না, তাই অনুষ্ঠানে যোগ দিতে অসম্মতি জানিয়েছি।” তবে বিএনপির সঙ্গে বসার কথা বললে তিনি যেতেন বলে জানিয়েছেন তিনি।